আন্তর্জাতিক

মেয়ে কাঁদছে! করোনার জন্য দূর থেকে মেয়েকে আদর ছুঁড়ে দিলেন নার্স মা

 যুগশঙ্খ ডিজিটাল ডেস্কঃ একপ্রান্তে দু হাত ছড়িয়ে আলিঙ্গনে উদ্যত মা | অপরপ্রান্তে আলিঙ্গনের আশায় দুহাত বাড়িয়ে অঝোরে কেঁদে চলেছে একরত্তি| কিন্তু সন্তানকে ছুঁয়ে বা জড়িয়ে ধরে তার কান্না থামানোর পরিবেশ বা অবসর কোনওটাই নেই। ফলে দূর থেকে মেয়েকে আদর ছুঁড়ে দিলেন এক নার্স মা | তাই এমনই দৃশ্য ধরা পড়েছে করোনাভাইরাস মহামারীর আকার নেওয়া চিনে | চিনের হেনান প্রভিন্সের এই বেদনাদায়ক ঘটনাতে এখন নেটিজেনদের চোখে জল।
চিনের জিনহুয়া নিউজের টুইট করা একটা ভিডিওতে দেখা গিয়েছে, বহুদিন ধরে মাতৃসঙ্গ না পেয়ে অঝোরে কেঁদে চলেছে এক শিশু । কিন্তু সন্তানকে স্পর্শ করে বা গলা জড়িয়ে সেই কান্না থামাতে পারছেন না পেশায় নার্স ওই মা । তাই সান্ত্বনা দিতে দূর থেকেই হাত ছড়িয়ে তাকে আদর করছেন ওই নার্স। এমনকি, সেই মাকে বলতে শোনা গিয়েছে, “তোমার মা দৈত্যের সঙ্গে লড়াই করছে। সেই দৈত্যকে মেরেই মা বাড়ি ফিরবে।” এদিকে আর পাঁচজন চাকুরীজীবী মায়ের মতোই সেই নার্স তাঁর মেয়েকে পরামর্শ দিয়েছে ভাল ও সুস্থ হয়ে থাকার জন্য। পাশাপাশি অনেক দিন পর মাকে দেখতে আসবে, তাই সঙ্গে কিছু খাবার নিয়ে এসেছিল ওই মেয়ে। যেটা মায়ের থেকে কয়েকফুট দূরে রেখেই ফিরে যেতে হয়েছে তাকে। শেষবার হাত নাড়িয়ে হাসপাতাল ছাড়ে ওই কিশোরী।
  উল্লেখ্য, করোনাভাইরাসের দাপটে চিনে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮১১। সংক্রমণ ছড়িয়েছে দেশের ৩৭ হাজারেরও বেশি মানুষের মধ্যে। করোনাভাইরাসের রোগীদের চিকিৎসার স্বার্থে বাইরের জগতের সঙ্গে এখন যোগাযোগ বিচ্ছিন্ন চিনের চিকিৎসক ও নার্সদের। পেশায় নার্স ওই মাও নিয়োজিত আর্তের সেবায় | তাই দূর থেকেই মা ও মেয়েকে ভাগ নিতে হল তাদের বিচ্ছেদ যন্ত্রণা।
@স্বর্ণার্ক ঘোষ

Related Articles

Back to top button
Close