fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ডেবরায় সমাজসেবী প্রদীপ কর এর উদ্যোগে পথশিশুদের পোশাক বিতরণ

সুদর্শন বেরা,পশ্চিম মেদিনীপুর:  পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা ব্লকের বালিচক এলাকার সমাজসেবী প্রদীপ কর পুজোর মুখে দরিদ্র অসহায় পথশিশুদের শপিংমলে নিয়ে গিয়ে তাদের পছন্দসই পোশাক কিনে দেন। সেই সঙ্গে তাদের আনন্দ দেওয়ার জন্য বেশ কিছু উপহার ও তিনি তুলে দেন। ডেবরা বালিচক এলাকার ৪০ জন পথশিশুর হাতে তাদের পছন্দসই পোশাক তুলে দেওয়ার খুশি ওই পথ শিশুদের পরিবারের সকলেই।

এছাড়াও দুর্গাপূজার প্রাক্কালে প্রায় ৫০০ জন মানুষের হাতে নতুন শাড়ি তুলে দেন। যারা প্রত্যেকেই অবহেলিত বঞ্চিত দরিদ্র পরিবারের ।প্রতিবছরের মতো এবছরও প্রদীপ কর দরিদ্র মানুষের হাতে বস্ত্র ও পথশিশুদের জামা প্যান্ট কিনে দেওয়ায় খুশি এলাকার বাসিন্দারা। বালিচক ডেবরা এলাকার সমাজসেবী হিসেবে পরিচিত প্রদীপ কর। তিনি প্রতি বছর সমাজ সেবার মাধ্যমে নিজেকে যুক্ত রাখেন। করোনা পরিস্থিতিতে  ও তিনি অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে ছিলেন, আমফান ঘূর্ণিঝড়ের সময় মানুষের পাশে দাঁড়িয়ে ছিলেন। প্রাকৃতিক বিপর্যয় ও বন্যার সময় তিনি দরিদ্র মানুষের পাশে গিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেন। তিনি ঐ এলাকায়  খুবই জনপ্রিয় বলে স্থানীয় বাসিন্দারা জানান। এছাড়া প্রতি বছর তিনি বালিচক এলাকায়  দশমীর দিন রাবণ পোড়া উৎসবের আয়োজন করেন।

সেই উৎসবে এলাকার সমাজসেবামূলক কাজের সঙ্গে যুক্ত এবং যে পুজো কমিটি গুলি সমাজসেবামূলক কাজ করেন তাদের তিনি সংবর্ধনা জানান। ইতিমধ্যে তিনি  করোনা যোদ্ধাদের সংবর্ধনা জানিয়েছেন। সংবর্ধনা জানিয়েছেন নিজেদের জীবন বিপন্ন করে যারা করোনা পরিস্থিতিতে  কাজ করছেন সাফাই কর্মী থেকে চিকিৎসক ডাক্তার নার্স ও পুলিশকর্মীদের ।সেই সঙ্গে তিনি দরিদ্র মানুষের হাতে করোনা পরিস্থিতির জন্য  মাস্ক, স্যানিটাইজার, সাবান তুলে দিয়েছেন ।

আরও পড়ুন: ভারতের প্রতি কেন মুখিয়ে বিশ্বের বিনিয়োগকারীরা

সমাজসেবী প্রদীপ কর বলেন আমি কিছুই করিনি যা করেছে জনগণ। অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের প্রতিটি মানুষের নৈতিক কর্তব্য। একজন সাধারণ মানুষ হিসেবে আমি আমার ক্ষমতা অনুযায়ী প্রতিবছর মানুষের পাশে থাকি আগামীদিনের থাকবো। আমি কোন রাজনীতির রং দেখতে চাই না। আমি চাই মানুষ হিসাবে যেন সকলেই অবহেলিত বঞ্চিত দরিদ্র মানুষগুলির পাশে গিয়ে দাঁড়ায়। বর্তমান করোনা পরিস্থিতি ও দীর্ঘদিন লকডাউনএর ফলে বহু মানুষ অসহায় হয়ে পড়েছে। তাই তাদের পরিবারগুলির ছেলেমেয়েরা পুজোর আনন্দ থেকে বঞ্চিত থাকবে এটা হতে পারে না। তাই সেই বঞ্চিত পরিবারগুলির ছেলেমেয়েকে নতুন পোশাক কিনে দেওয়া হয়েছে এবং অসহায় দরিদ্র পরিবারগুলির মহিলাদের শাড়ি বিতরণ করা হয়েছে। প্রদীপ কর এর এই উদ্যোগে বলিচক ডেবরা  এলাকার সর্বস্তরের বাসিন্দারা খুব খুশি।

 

Related Articles

Back to top button
Close