fbpx
গুরুত্বপূর্ণদেশ

ন্যাশনাল হেরাল্ড মামলা: ইয়াং ইন্ডিয়ার অফিস সিল, সোনিয়ার বাড়ির সামনে পুলিশ মোতায়েন

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: ইডি ন্যাশনাল হেরাল্ড পত্রিকা মামলায় বুধবার নয়াদিল্লিতে ইয়াং ইন্ডিয়ার অফিস সিল করে দিয়েছে। এছাড়া কংগ্রেস দলের প্রধান সোনিয়া গান্ধীর বাসভবনের বাইরে পুলিশ মোতায়েন করা হয়েছে। ইডি সূত্রে খবর, ইয়াং ইন্ডিয়ার অফিস অস্থায়ীভাবে সিল করে দেওয়া হয়েছে। এদিকে কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর ১০, জনপথ রোডের বাসভবনের বাইরে অস্থায়ীভাবে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়। পাশাপাশি পুলিশ কিছু সময়ের জন্য কংগ্রেস সদর দফতরের দিকে যাওয়ার পথেও ব্যারিকেড দেয়।

কংগ্রেসের জ্যেষ্ঠ নেতা সলমন খুরশিদ, মল্লিকার্জুন খারগে, পবন বানসাল এবং পি চিদাম্বরমসহ অনেকে একটি সভায় মিলিত হন। ‘কংগ্রেসকে অবরুদ্ধ করা হয়েছে’ মন্তব্য করে বর্ষীয়ান নেতা জয়রাম রমেশ টুইট করেন, ‘দিল্লি পুলিশ আমাদের সদর দফতর, কংগ্রেস সভানেত্রী এবং প্রাক্তন রাষ্ট্রপতির বাড়ি ঘিরে রেখেছে। এটি প্রতিহিংসার রাজনীতির সবচেয়ে খারাপ রূপ। আমরা নতি স্বীকার করব না! আমরা নীরব থাকব না! আমরা মোদী সরকারের অন্যায় ও ব্যর্থতার বিরুদ্ধে আওয়াজ তুলতে থাকব!’ ইডির কর্মকর্তারা মঙ্গলবার দিল্লির হেরাল্ড হাউসে ন্যাশনাল হেরাল্ডের অফিসেও অভিযান চালান।

ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রের সঙ্গে যুক্ত একটি একটি আর্থিক দুর্নীতি মামলায় সোনিয়া গান্ধীকে জিজ্ঞাসাবাদ করার কয়েকদিন পরেই এ অভিযান চালানো হল।

কেন সোনিয়া গান্ধীর বাড়ির বাইরে নিরাপত্তা জোরদার করা হল, সেই নিয়ে অবশ্য কোনও মন্তব্য করতে রাজি হননি দিল্লি পুলিশের আধিকারিকরা। দিল্লি পুলিশ সূত্রে খবর, কংগ্রেস কর্মী ও জনসাধারণের বিক্ষোভ ঠেকাতেই ব্যবস্থাগুলো নেওয়া হয়েছে। এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। ব্যারিকেড দেওয়া হয়েছে।

 

Related Articles

Back to top button
Close