fbpx
দেশহেডলাইন

সংক্রমণ একসপ্তাহেই ১ লক্ষ পার! বিমানে যাত্রীদের জন্য গাইডলাইন কেন্দ্রের

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ গোটা বিশ্ব কাঁপছে করোনা জ্বরে। ক্রমশ উত্তরোত্তর বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই অবস্থায় জারি হয়েছে একগুচ্ছ নির্দেশিকা। সর্বত্রই কোভিড বিধিনিষেধ মেনে চলার কথা বলা হয়েছে।

সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। মাত্র মাত্র এক সপ্তাহের মধ্যে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার থেকে বেড়ে ১ লক্ষ পার করেছে। প্রতিদিনই বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। বিশেষজ্ঞদের মতে এত দ্রুতহারে সংক্রমণ ছড়িয়ে পড়ার পিছনে দায়ী ওমিক্রন। শুক্রবারই ১ লক্ষ পার করেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। আর এ দিনই আন্তর্জাতিক বিমানের যাত্রীদের জন্য নতুন গাইডলাইন প্রকাশ করেছে কেন্দ্র। এবার বিদেশ থেকে এলে প্রত্যক যাত্রীকে ৭ দিন বাধ্যতামূলকভাবে আইসোলেশনে থাকতে হবে। অষ্টম দিনে করাতে হবে RT-PCR Test.

রিপোর্ট পজিটিভ এলে তাহলে কোনও আইসোলেশন সেন্টারে যেতে হবে। তাঁর নমুনা জেনোম সিকোয়েন্সিং-এর জন্য পাঠানো হবে।  তাঁর পাশের আসনে বসা যাত্রী ও কেবিন ক্রুদের চিহ্নিত করা হবে সংস্পর্শে আসা ব্যক্তি হিসেবে। আর যদি রিপোর্ট নেগেটিভ আসে তাহলে নিজের শরীরের ওপর পরের সাত দিন নজর রাখতে হবে। কোনও উপসর্গ দেখা আবার করাতে হবে করোনা পরীক্ষা।

Related Articles

Back to top button
Close