fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কালনায় সিন্নি প্রসাদ খেয়ে অসুস্থ ১ শিশু সহ ১০

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান: পুজোর সিন্নি প্রসাদ খেয়ে অসুস্থ হয়ে পড়লো একই পরিবারের ১ শিশু সহ দশ জন। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের কালনার সাতগাছিয়া পঞ্চায়েতের মালোপাড়ায়। অসুস্থ ১০ জনকেই রবিবার ভর্তি করা হয় কালনা মহকুমা হাসপাতালে। চিকিৎসকদের প্রাথমিক অনুমান প্রসাদের বিষক্রিয়ায় তারা অসুস্থ হয়ে পড়েছে। এদিকে এই ঘটনা জানাজানি হতেই মালোপাড়ায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

হাসপাপাল কর্তৃপক্ষ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কালনার মালোপাড়ায় অবনি সরকারের বাড়ি। তার পরিবারের মহিলারা বাড়ি থেকে ফল ও নিজেদের তৈরিকরা সিন্নি নিয়ে গিয়ে শনিবার এলাকার শনি মন্দিরে পুজো দেন। পুজো শেষ হবার পর রাতে সেই সিন্নি ও ফল প্রসাদ বাড়িতে নিয়েযান সরকার পরিবারের মহিলারা। পরিবারের সকল সদস্য মিলে সেই সিন্নি ও ফল প্রসাদ খান। এরপর রাত থেকে পরিবারে ১ শিশু সহ পুরুষ ও মহিলাদের পেটে যন্ত্রণা, বমি ও পায়খানা শুরু হয়ে যায়। স্থানীয় চিকিৎসকের কাছে চিকিৎসা করিয়েও তারা কেউ সুস্থ হন না।

রবিবার অসুস্থ ১০ জনকে কালনা হাসপাতালে ভর্তি করা হয়। যদিও এলাকার অন্য পরিবারের সদস্যরা যারা একই রকম ভাবে পুজো দিয়েছিলেন তারা কেউ অসুস্থ হননি। তা জেনে অসুস্থ সরকার পরিবারের সদস্যরও এদিন বলেন, হয়তো সিন্নি প্রসাদে কোন ভাবে বিষক্রিয়া তৈরি হওয়াতেই তারা অসুস্থ হয়ে পড়েছেন।

Related Articles

Back to top button
Close