fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পূর্ব মেদিনীপুরে ১০ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরলেন

মিলন পণ্ডা, পাঁশকুড়া (পূর্ব মেদিনীপুর): দিনের পর দিন পূর্ব মেদিনীপুর জেলায় বাড়ি ফেরা পরিযায়ী শ্রমিক করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। তার মধ্যেই স্বস্তির খবর মিলল জেলাবাসীর। পাঁশকুড়ার করোনা হাসপাতাল থেকে চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরলেন দশজন আক্রান্ত ব্যক্তি। শনিবার দুপুরে ১০ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। এমনটাই জানিয়েছেন, স্বাস্থ্যদপ্তরের আধিকারিকরা।

 

 

স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, গত কয়েকদিন আগেই পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন মহাকুমার দশজন করোনা আক্রান্ত হয়ে পাঁশকুড়া হাসপাতালের ভর্তি হয়েছিলেন। আক্রান্ত ব্যক্তিরা চিকিৎসায় ক্রমশ সুস্থ হয়ে ওঠায় গত ২৮ শে মে তাদের সোয়াব সংগ্রহ করে পরীক্ষা জন্য মেডিকেল কলেজের পাঠানো হয়। সেই রিপোর্টের ১০ জনের নেগেটিভ আসে। পরের দিন রাতে তাদের লালারস পুনরায় সংগ্রহ করে পরীক্ষা জন্য পাঠানো হয়। শনিবার সকালে মেডিকেল কলেজের ল্যাব থেকে জেলা স্বাস্থ্য দপ্তরে পুনরায় তাদের রিপোর্ট করোনা নেগেটিভ বলে জানায়। তারপরই জেলা স্বাস্থ্য দপ্তর সেই রিপোর্টের ভিত্তিতেই আক্রান্ত ব্যক্তিরা সুস্থ হয়ে উঠেছে নিশ্চিত হয়ে শনিবার দুপুরে হাসপাতাল থেকে ছুটি করে দেওয়া হয়।

 

 

পুর্ব মেদিনীপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাই চন্দ্র মন্ডল বলেন, শনিবার পূর্ব মেদিনীপুর জেলার ১০ করোনা আক্রান্ত রোগী চিকিৎসায় সুস্থ হয়ে যাওয়ার তাদের বাড়ি পৌঁছে দেওয়া হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফেরা ব্যাক্তিরা অধিকাংশই ভিন রাজ্যের শ্রমিকের কাজ করতেন। আক্রান্ত ব্যক্তিদের বাড়ি স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে স্যানিটাইজার করার কাজ সম্পন্ন হয়েছে। সুস্থ হয়ে ওঠা ব্যক্তিদের আগামী ১৪ দিন হোম কোরায়ন্টাইন থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button
Close