fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণদেশহেডলাইন

প্রতিশ্রুতি রাখলেন ট্রাম্প… ফের ১০০টি উন্নতমানের ভেন্টিলেটর তুলে দেওয়া হল ভারতের হাতে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা যুদ্ধে একে অপরের পাশে আছেন ফের সেটাই প্রমাণ হল আরও একবার। আবারও ভারতের হাতে ১০০টি ভেন্টিলেটর তুলে দিল মার্কিন যুক্তরাষ্ট্র। এর আগে গত ১৪ জুন ভেন্টিলেটর ভারতের হাতে তুলে দেয় মার্কিন যুক্তরাষ্ট্র। ফের দ্বিতীয় ধাপে আরও ১০০টি ভেন্টিলেটর ভারতের হাতে এসে পৌঁছল।

জানা গেছে, আধুনিক প্রযুক্তিতে তৈরি এই ভেন্টিলেটরগুলি করোনা অতিমারীর সঙ্গে লড়াই করতে সাহায্য করবে। উন্নতমানের তৈরি এই ভেন্টিলেটরগুলি ব্যবহারের ক্ষেত্রে সহজ। ভারতের কেন্দ্র সরকার, ইন্ডিয়ান রেড ক্রশ সোসাইটির সঙ্গে হাত মিলিয়ে ইউএস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভলপমেন্ট এই ভেন্টিলটরগুলি ভারতের হাতে দিয়েছে।

আরও পড়ুন:আন্দামানের পোর্ট ব্লেয়ারের কাছে ভূমিকম্প, বাড়ছে উদ্বেগ

মার্কিন রাষ্ট্রদূত কেনেথ জাস্টার জানান, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারত কথা দিয়েছিলেন, সেই মতোই কাজ করলেন তিনি।
ভারতে যে সব করোনা রোগীরা সংকটাপন্ন, তাঁদের শারীরিক অবস্থার উন্নতির জন্য এই ভেন্টিলেটরগুলি কাজ করবে বলে আশা রাখেন তিনি। ভেন্টিলেটর ছাড়াও টিউব, ফিল্টার ও অন্যান্য চিকিৎসা সরঞ্জাম ভারতে পাঠিয়েছে আমেরিকা বলে জানান জাস্টার।
গত ১৪ জুন প্রথম ধাপে ভেন্টিলেটর পাঠায় আমেরিকা। তখনও ১০০টি ভেন্টিলেটর ভারতের হাতে তুলে দেওয়া হয়। সেগুলি দেশের ৮টি এইমস হাসপাতালে বিতরণ করা হয়। মোট ২০০টি ভেন্টিলেটর পাঠানোর কথা ছিল ভারতে। তার দ্বিতীয় ও শেষ ব্যাচের ভেন্টিলেটর বুধবার অর্থাৎ ১৯ আগস্ট হাতে পেল ভারত।

Related Articles

Back to top button
Close