fbpx
কলকাতাহেডলাইন

মাদ্রাসাকে সরকারি স্বীকৃতির দাবিতে গ্রেফতার ১০০ শিক্ষক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের নথিভুক্ত ১০ হাজার মাদ্রাসাকে সরকারি স্বীকৃতি দিতে হবে। সেইসঙ্গে মাদ্রাসার শিক্ষকদের স্থায়ী পদ দিতে হবে। মঙ্গলবার এই দাবিতে আন্দোলনে নেমে গ্রেফতার হল ১০০ মাদ্রাসা শিক্ষক। এদিন সকালে বালিগঞ্জের ভারত সেবাশ্রম সংঘের সামনের এলাকায় বিক্ষোভে বসেন মাদ্রাসা শিক্ষকরা। সেই ঘটনাকে কেন্দ্র করেই এলাকায় উত্তেজনা ছড়ায়।

এদিন প্রায় শ দুয়েক মাদ্রাসা শিক্ষক জমায়েত করেন। সকাল সাড়ে ৯টা নাগাদ জাময়েত করতে শুরু করেন তারা। পথ অবরোধের চেষ্টাও করেন বিক্ষোভকারীরা। মাদ্রাসা শিক্ষকদের এই বিক্ষোভের জেরে বেশ কিছুক্ষণের জন্য জামির লেনে বন্ধ হয়ে যায় যান চলাচল। বিক্ষোভের খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে এলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। পুলিস বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে গেলে বাধা দেয় তারা। উত্তেজনা ছড়ায় এলাকায়। পরিস্থিতি আয়ত্তে আনতে ঘটনাস্থলে আসেন গড়িয়াহাট থানার ওসি। মাদ্রাসা শিক্ষকদের সঙ্গে আলোচনার ভিত্তিতে অবরোধ তোলার চেষ্টা করা হয় প্রথমে।

কিন্তু আলোচনা ফলপ্রসূ না হলে, তাঁদের টেনে হিঁচড়ে জোর করে রাস্তা থেকে ওঠানো হয়। তাতেই উত্তেজনা ছড়ায়। পরে ঘটনাস্থলে আসেন ডিসি সাউথও। প্রায় ঘণ্টাখানেক ধরে চলে বিক্ষোভ, অবরোধ। শেষে সকাল সাড়ে ১০টা নাগাদ প্রায় ১০০ জন মাদ্রাসা শিক্ষককে গ্রেফতার করে লালবাজারে নিয়ে যাওয়া হয়। এই মুহূর্তে পরিস্থিতি নিয়ন্ত্রণে।

Related Articles

Back to top button
Close