fbpx
কলকাতাহেডলাইন

তিরিশ দিনে ১০৫টা ট্রেন, হাস্যকর সিদ্ধান্ত: রাহুল সিনহা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলায় পরিযায়ী শ্রমিক ফিরিয়ে আনাকে কেন্দ্র করে বিজেপি- তৃণমূল টানাপোড়েন অব্যাহত। খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী আমিত শাহ মুখ্যমন্ত্রীকে এ বিষয়ে চিঠিও লিখেছেন। শেষমেষ বৃহস্পতিবার টুইট করে মুখ্যমন্ত্রী জানালেন, প্রায় ১ মাস ধরে ১০৫ টি ট্রেনে ভিনরাজ্যে আটকে থাকা এ রাজ্যের পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে আনছে রাজ্য সরকার। এই বিষয়েপ্রতিক্রিয়া দিতে গিয়ে রাজ্যের সিদ্ধান্তকে হাস্যকর বলেছেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা।

শুক্রবার তিনি বলেন, ‘ অবস্থাটা ভাবুন, যিনি একেবারে শেষ দিনে আসবেন তাঁকে এখনও ভিনরাজ্যে আরও একমাস অশেষ দুঃখ কষ্ট সহ্য করে থাকতে হবে। অনেক ধানাইপানাই করে এতোদিনে ৮ টি ট্রেনে কয়েকশো পরিযায়ী শ্রমিককে ফিরিয়ে এনেছে। কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল টুইট করে বলেছেন পশ্চিমবঙ্গ চাইলে রোজ ১০৫ টা ট্রেন দিতে পারে কেন্দ্র। উত্তর প্রদেশ ৪০০ টি ট্রেনে তাদের রাজ্যের সব পরিযায়ী শ্রমিক ফিরিয়ে আনলো, বিহার ২০০ টি ট্রেনে সব পরি‌যায়ী শ্রমিকদের ফিরিয়ে আনতে পারলো আর বাংলা পারলো না।’

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর প্রশংসা করে ফের মমতাকে টুইটে বিঁধলেন রাজ্যপাল

তিনি আরও বলেন, ‘ একই অবস্থা” বন্দে ভারত মিশনের ক্ষেত্রেও। বিদেশ মন্ত্রী জানিয়ে দিয়েছেন, বিদেশে যে যে রাজ্যের বাসিন্দা রয়েছেন সংশ্লিষ্ট রাজ্যকে তাঁদের বাসিন্দাদের নাম নথিভুক্ত করতে হবে। আমাদের রাজ্য সরকারের কোন হেলদোল নেই। একটা অপদার্থ সরকার। না পারে করোনা রুখতে, না পারে আইনশৃঙ্খলা বজায় রাখতে। চারদিন ধরে তেলেনিপাড়া জ্বলছে। অথচ মূল দোষিদের রেহাই দিয়ে যাদের বাড়ি ঘরদোর ভাঙা হলো তাদেরকেই পুলিশ গ্রেফতার করেছে। এর নাম সরকার!

Related Articles

Back to top button
Close