fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বর্ধমানে একদিনে কোভিড আক্রান্ত ১৪১! উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান: বাংলায় বিধানসভা ভোটের দিনক্ষণ এখনও ঘোষণা করেনি নির্বাচন কমিশন। তা সত্ত্বেও রাজ্যের অন্যান জেলার পাশাপাশি পূর্ব বর্ধমানেও শাসক ও বিরোধীদের মিছিল আর শ্লোগানে বেড়ে গিয়েছে ভোট রাজনীতির উত্তাপ। তারই সঙ্গে জেলায় পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে বুধবার একদিনে পূর্ব বর্ধমান জেলায় ১৪১ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। তার মধ্যে ৭২ জনই বর্ধমান পৌরসভা এলাকার বাসিন্দা। এই ঘটনায় রীতিমতো উদ্বিগ্ন জেলা স্বাস্থ দফতর।
প্রশাসন ও স্বাস্থ্যদফতর সূত্রে জানা গিয়েছে, এদিন পর্যন্ত জেলায় কোভিড আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০৮২৩ জন। তার মধ্যে ১৬৬ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসায় সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন ১০১৩৩ জন। চিকিৎসাধীন রয়েছেন জেলার ৫২৪ জন কোভিড আক্রান্ত। এদিন শহর বর্ধমানের ৭২ জন সহ জেলার মোট ১৪১ জনের কোভিড পজিটিভ ধরা পড়ার বিষয়টি বিশেষ ভাবে ভাবিয়ে তুলেছে প্রশাসন ও স্ব্যাস্থ্য দফতরের কর্তাদের। শুরু হয়েছে এর কারণ অনুসন্ধান।

কোভিড আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়াটা স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বিধি না মানার কারণেই বলে মনে করছে অভিজ্ঞ মহল। তারা মনে করছেন ভোটের দিনক্ষণ ঘোষণা না হলেও বর্ধমানে রাজনৈতিক উত্তাপের পারদ চড়ে গিয়েছে। বর্ধমান শহরজুড়ে প্রায় প্রতিদিনই চলছে বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচী ও মিটিং মিছিল। তাতে বহু মানুষ সমবেত হচ্ছেন মুখে মাস্ক ছাড়াই। রাজনৈতিক কর্মসূচিতে দুরত্ব বিধি মানারও কোন বালাই থাকছে না। পাশাপাশি এখন দুয়ারে সরকার কর্মসূচির শিবিরেও দূরত্ব বিধি শিকেয় তুলে সধারণ মানুষের ভিড় উপচে পড়ছে।

আরও পড়ুন: আট অনাথ শিশুর আজীবন পড়াশোনার দায়িত্ব…. ‘গরীবের মাস্টারমশাই’ নিজের বিয়েতে নিজেকেই দিলেন সেরা উপহার

এছাড়াও শহরের রাস্তা, বাজার সহ অন্য সব জায়গাতেও স্বাস্থ্যা বিধি কার্যত উধাও। তারই ফল স্বরুপ শহর বর্ধমান সহ গোটা জোলায় কোভিড আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে বলে মনে করা হচ্ছে। এই পরিস্থিতিতে সংক্রমণ রুখতে প্রশাসন কী ব্যবস্থা নেয় সেটাই এখন দেখার বিষয়।

Related Articles

Back to top button
Close