fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণবাংলাদেশহেডলাইন

বাংলাদেশে ১,৪২৯ পুলিশ এবং ১৪০০ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: করোনা যুদ্ধের অগ্রভাগের যোদ্ধা চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মী ও পুলিশ সদস্য বাংলাদেশে আক্রান্ত হচ্ছে বেশি। প্রতিদিনই লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এ পর্যন্ত প্রায় তিন হাজার পুলিশ ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হচ্ছে বাংলাদেশে। শনিবার পর্যন্ত প্রতিবেশি দেশটিতে ১৪০০ স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছে।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. এহতেশাম চৌধুরী বলেছেন, শনিবার পর্যন্ত সারা দেশে ৫৪৩ জন ডাক্তার ও  ৩৫০ জন সেবাকর্মী এবং ৫০৭ জন অন্যান্য স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এদেশের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক চিকিৎসক আক্রান্ত হয়েছেন ঢাকা বিভাগে।

আর ১,৪২৯ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছে বলে পুলিশ সদরদফতর সূত্রের খবর। আক্রান্তের মধ্যে ৭০৮ জন ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) কর্মরত।

এছাড়াও, সারাদেশে পুলিশ সদস্যদের মধ্যে ২ হাজার ৮১৪ জন কোয়ারেন্টাইনে আছেন এবং আইসোলেশনে আছেন ৪৭২ জন।

সূত্র মতে, আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে সুস্থ হয়েছেন ৯৬ জন এবং মারা গেছেন ছয় জন।

এদিকে, করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার জন্যে ঢাকার ইমপালস হাসপাতাল প্রাথমিকভাবে আড়াই মাসের জন্য ভাড়া নেওয়া হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, শুধুমাত্র করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের নিবিড় চিকিৎসার জন্য ২৫০ শয্যার এই হাসপাতালটি এখন থেকে ব্যবহার করা হবে।

এ বিষয়ে গত ৫ মে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও ইমপালস হাসপাতালের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে বলেও জানানো হয়।

Related Articles

Back to top button
Close