fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

পুজো চলাকালীন প্যান্ডেলে ১৫-২৫ জন প্রবেশের অনুমতি, চূড়ান্ত নির্দেশিকা কলকাতা পুলিশের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর বাকি আর মাত্র ৫ দিন। এতদিন নিজেদের মধ্যে সমন্বয় বৈঠকে পুজো কমিটির জন্য একাধিক কোভিড নির্দেশাবলী চূড়ান্ত করেছিল রাজ্য সরকার। এবার করোনা আবহে পুজো করার ক্ষেত্রে কিছু নির্দেশিকা মেনে চলার প্রস্তাব দিল কলকাতা পুলিশ। লালবাজারের তরফে এই নির্দেশিকা প্রস্তাব করা হয়েছে।

কলকাতা পুলিশ জানিয়েছে, নির্দিষ্ট আচার অনুষ্ঠান, যেমন অঞ্জলি, সন্ধিপুজো, সিঁদুর খেলার মতো অনুষ্ঠান চলার সময় প্যান্ডেল প্রাঙ্গণে ১৫-২৫ জনকে একসাথে থাকার অনুমতি দেওয়া হোক, তার বেশি কোনওমতেই নয়। ঠেলাঠেলি বা ধাক্কাধাক্কি করে যেন কোনওমতেই ঠাকুর দেখা না হয়।

এছাড়াও বলা হয়েছে, নির্দিষ্ট ব্যাচ করে অঞ্জলি দেওয়ার ব্যবস্থা করতে হবে। প্যান্ডেলের সামনে জমায়েত করা যাবে না। এজন্য পুজো প্যান্ডেলগুলিকে স্বেচ্ছাসেবক নিয়োগ করতে হবে বা আয়োজকদেরই এই বিষয়ে খেয়াল রাখতে হবে। যে সময়গুলিতে মূলত ভিড় হয়, সেই সময়গুলিতে নজরদারি চালাবে পুলিশ। প্যান্ডেলের আয়তনের ওপর নির্ভর করে কমবেশি দর্শকদের ঢুকতে দেওয়া হতে আর এই বিষয়ে সিদ্ধান্ত নেবে স্থানীয় থানা ও পুজো কমিটি। প্রয়োজনে আরও নিয়ম ও নির্দেশিকা নির্ধারণ করা হবে বলে জানিয়েছে কলকাতা পুলিশ।

Related Articles

Back to top button
Close