fbpx
দেশহেডলাইন

মধ্যপ্রদেশে ভয়াবহ দুর্ঘটনায় মৃত ১৫, আহত ৪০, আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা যোগী সরকারের

যুগশঙ্খ, ওয়েব ডেস্ক:মধ্যপ্রদেশের রেওয়ায়ে ভয়াবহ বাস দুর্ঘটনায় মৃত ১৫, জখম ৪০। বাস ও ট্রাকের সংঘর্ষে এই মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে। পুলিশ সূত্রের খবর, শুক্রবার রাতে জব্বলপুর থেকে ওই যাত্রী বোঝাই বাসটি রেওয়া হয়ে প্রয়াগরাজের দিকে এগোচ্ছিল। সেই সময়ে মধ্যপ্রদেশ এবং উত্তরপ্রদেশের মধ্যবর্তী সোহাগী পাহাড়ের কাছে দুর্ঘটনাটি ঘটে।

মৃতরা সকলেই শ্রমিক। ঘটনায় আর্থিক সাহায্যের ঘোষণা করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা এবং গুরুতর আহতদের জন্য ৫০,০০০ টাকা আর্থিক সহায়তা ঘোষণা করেছেন।

হিন্দিতে করা ট্যুইট বার্তায় যোগী আদিত্যনাথ বলেন “মধ্যপ্রদেশের রেওয়াতে সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা খুবই দুঃখজনক। আমি প্রার্থনা করি যে ভগবান শ্রী রাম যেন মৃত আত্মাকে তাঁর পায়ে স্থান দেন এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা। ” তিনি অন্য একটি টুইটে বলেছেন আহতদের যথাযথ চিকিৎসা এবং উত্তরপ্রদেশের বাসিন্দাদের দেহ রাজ্যে নিয়ে যাওয়ার বিষয়ে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শ্রী শিবরাজ চৌহানজি’র সঙ্গে কথা বলেছি,’।

শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক ট্যুইট বার্তায় মুখ্যমন্ত্রী লেখেন “মধ্যপ্রদেশের রেওয়া জেলায় মর্মান্তিক বাস দুর্ঘটনায় আমি মর্মাহত। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। যারা প্রাণ হারিয়েছেন তাদের পরিবার ও বন্ধুদের প্রতি আমার গভীর সমবেদনা।এই দুঃসময়ে তারা যেন শক্তি পায়”

পুলিশ সূত্রে খবর, শুক্রবার রাত ১১টা নাগাদ উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশের সীমানায় ৩০ নম্বর জাতীয় সড়কে আচমকাই মালবাহী ট্রলিকে ধাক্কা মারে বাসটি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় সোহাগী থানার পুলিশ। উদ্ধারকাজে হাত লাগায় স্থানীয়াও। হতা-হতরা প্রত্যেকেই উত্তরপ্রদেশের বাসিন্দা। আহত ৪০ জনের মধ্যে ২০ জনকে উত্তরপ্রদেশের প্রয়াগরাজের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতের সংখ্যা আরও পারে বলে আশঙ্কা প্রকাশ প্রশাসনের।

Related Articles

Back to top button
Close