fbpx
দেশহেডলাইন

১৫১ তম জন্মবার্ষিকীতে গান্ধিজীর প্রতি শ্রদ্ধা প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আজ গোটা দেশে উদযাপন করছে মহাত্মা গান্ধির ১৫১ তম জন্মবার্ষিকী ।  সত্যগ্রহ ও অহিংসার নীতি অনুসরণ করে বাপু ভারতে স্বাধীনতা হওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।এই নীতিগুলি সারা বিশ্বের মানুষকে নাগরিক অধিকার এবং স্বাধীনতা আন্দোলনের জন্য অনুপ্রাণিত করে, আজও।

মহাত্মা গান্ধির ১৫১ তম জন্মবার্ষিকীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর প্রতি শ্রদ্ধা জানান এবং দেশবাসীকে বাপুর নীতি ও তাঁর সত্য ও অহিংসার পথ অনুসরণ করার প্রতিশ্রুতি নিতে বলেন। প্রধানমন্ত্রী মহাত্মা গান্ধিকে স্মরণ করে বলেন যে, বাপুর জীবন এবং দুর্দান্ত ধারণা থেকে অনেক কিছু শেখার আছে। তিনি লিখেছেন, আমরা গান্ধি জয়ন্তী উপলক্ষে প্রিয় বাপুকে সালাম জানাই। তাঁর জীবন এবং দুর্দান্ত ধারণা থেকে অনেক কিছু শেখার আছে। সমৃদ্ধ ও মমতাময়ী ভারত গঠনে বাপুর আদর্শ আমাদের পরিচালনা অব্যাহত রাখবে।

মহাত্মা গান্ধিকে প্রণাম জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। এই বিশেষ অনুষ্ঠানে তিনি ট্যুইট করেছেন, গান্ধিজির অসাধারণ ব্যক্তিত্ব এবং আধ্যাত্মিক জীবন বিশ্বকে শান্তি, অহিংসা এবং সম্প্রীতির পথ দেখিয়েছিল। স্বদেশীর ব্যবহার বাড়ানোর তাদের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে আজ মোদি জি-র স্বনির্ভর ভারতের সংকল্প নিয়ে পুরো দেশ স্বদেশী ভাবধারা গ্রহণ করছে।

রাজ্যসভায় বিরোধী দলীয় নেতা গোলাম নবী আজাদও রাজঘাটে গিয়ে গান্ধীজির প্রতি শ্রদ্ধা জানান।

একই সঙ্গে প্রাক্তন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীরও আজ জন্মবার্ষিকী রয়েছে। লাল বাহাদুর শাস্ত্রীর পুত্র এবং পরিবার বিজয় ঘাটে গিয়ে তাকে শ্রদ্ধা জানাতে যান।

 

Related Articles

Back to top button
Close