fbpx
কলকাতা

অনুব্রত মণ্ডল ও তার ঘনিষ্ঠদের কাছ থেকে ১৭ কোটির ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: পার্থর পরে এবার অনুব্রত মণ্ডল ও তার ঘনিষ্ঠদের আত্মীয়দের নামে বিপুল পরিমাণ টাকা ফিক্সড ডিপোজিটের সন্ধান মিলেছে। উদ্ধার প্রায় ১৭ কোটি টাকা ইতিমধ্যেই বাজেয়াপ্ত করা হয়েছে।

বুধবার সকালেই সিবিআই অফিসাররা বোলপুরের পূর্বপল্লি গেস্ট হাউসে ডেকে পাঠায় অনুব্রতর ব্যক্তিগত হিসাবরক্ষক মণীশ কোঠারিকে৷ তাঁকে প্রায় দেড়ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়৷ খোঁজ খবর নেওয়া হয় অনুব্রত ও তাঁর মেয়ে সুকন্যার বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্ট নিয়ে৷ সেই সূত্রেই দুটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের পদস্থ অফিসারদের গেস্ট হাউসে তলব করেন সিবিআই অফিসাররা৷ বিকালে সিবিআই জানায় ১৬ কোটি ৯৭ লক্ষ টাকার ফিক্সড ডিপোজিটের সন্ধান মেলে।

এর আগে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বান্ধবী হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাটে হানা দিয়ে নগদ প্রায় ৫০ কোটি টাকা পাওয়া গিয়েছে৷ নগদ টাকা ছাড়াও বেশ কয়েক কোটি টাকা মূল্যের সোনার গয়নাও মিলেছে ওই দুই ফ্ল্যাট থেকে। মিলেছে বেনামি সম্পত্তির হদিশ।

গরুপাচার কাণ্ডে সিবিআই হেফাজতে রয়েছেন বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। বুধবার সিবিআইয়ের একটি দল অনুব্রত’র বোলপুরের নীচুপট্টির বাড়িতে পৌঁছয় সুকন্যাকে জিজ্ঞাসাবাদ করার জন্য। কারণ সুকন্যার নামে ১০ দলিল মিলেছে। গরু পাচার কাণ্ডে অনুব্রত কন্যাকে জেরা করা অত্যন্ত প্রয়োজনীয় মনে করছে সিবিআই। কিন্তু গতকাল অনুব্রত বাড়িতে গেলে মেয়ে জানিয়ে দেন, কিন্তু এখন কোনও কথা বলতে পারবে না। কারণ বাবা সিবিআই হেফাজতে, মাকে হারিয়েছেন তিনি। এর পরেই মাত্র ১০ মিনিটের মধ্যে অনুব্রত’র বাড়ি থেকে কেন্দ্রীয় তদন্ত আধিকারিকরা বেরিয়ে আসেন।

 

Related Articles

Back to top button
Close