fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

শিকাগোয় চার বন্দুকবাজের অতর্কিত হামলা, গোলাগুলিতে নিহত কমপক্ষে ১৭

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: স্বাধীনতা দিবসের সপ্তাহান্তে শিকাগোয় চলল গুলি। গুলির লড়াইয়ে নিহত হলেন কমপক্ষে ১৭ জন। আহত হলেন আরও ৬৩ জন। নিহতদের মধ্যে ৭ বছরের একটি মেয়ে এবং ১৪ বছরের একটি ছেলে রয়েছে। জানা গিয়েছে, চারজন যুবক রাস্তার মধ্যে গোলাগুলি শুরু করে। ঘটনায় এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি বলে জানা গিয়েছে।

এই বিষয়ে শিকাগোর মেয়র লরি লাইটফুট এক টুইটবার্তায় লিখেছেন, “দেশের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আমরা যখন একত্রিত হই তখন আমাদের প্রত্যেকেরই উচিত নিজেদের প্রশ্ন করা। আমরা শিকাগোর জন্য না দেশের জন্য জড়ো হয়েছি। দেশে গ্যাং সংক্রান্ত গুলির লড়াই আমরা অনকেটাই কমাতে পেরেছি। তবে আমাদের প্রত্যকেকেই নিজে থেকে ভাল হতে হবে।”

[আরও পড়ুন- আমেরিকায় প্রেসিডেন্ট পদের জন্য লড়বেন কেনি ওয়েস্ট]

উল্লেখ্য, গত তিন সপ্তাহে পর পর গুলির লড়াইয়ে শিশুমৃত্যুর ঘটনা ঘটেছে আমেরিকায়। গত সপ্তাহে আমেরিকার এই শহরেই গুলির লড়াইয়ের ২০ মাসের এক শিশুপুত্র ও ১০ বছরের নাবালিকার মৃত্যু হয়। পরিস্থিতি বিবেচনা করে স্বাধীনতা দিবসের উইকএন্ডে শিকাগো পুলিশের দপ্তর আরও অতিরিক্ত ১২০০ পুলিশ কর্তাকে মোতায়েন করে।

এর আগে ২০১৫ সালে ৪ জুলাই শনিবার স্বাধীনতা দিবসের দিনে গ্যাং হামলায় ১০ জনের প্রাণ হারিয়েছিল। গত বছর ২০১৯ সালে ৪ জুলাইয়ের উইকএন্ডে শিকাগোর গ্যাং সংক্রান্ত গুলির লড়াইয়ে ৬ জনের মৃত্যু হয়।

Related Articles

Back to top button
Close