fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

এবার চ্যাংড়াবান্ধা জিরো পয়েন্ট দিয়ে বাংলাদেশ বৈদেশিক বাণিজ্য চালুর দাবি ১৮টি সংগঠনের

বিজয় চন্দ্র বর্মন, মেখলিগঞ্জঃ চ্যাংড়াবান্ধা জিরো পয়েন্ট দিয়ে ভারত- বাংলাদেশ বৈদেশিক বাণিজ্য দ্রুত চালু করতে মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মনের সঙ্গে বৈঠকে বসলেন ডুয়ার্স ইউনাইটেড ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন ও চ্যাংড়াবান্ধা ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন।

 

 

শুক্রবার মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মনের বাড়িতে হাজির হয় অ্যাসোসিয়েশনের সদস্যরা। সেখানে একটি বৈঠকে ডুয়ার্সের ১৭ টি ট্রাক ওনার্স অ্যাসেসিয়েশনের প্রতিনিধি ও চ্যাংড়াবান্ধা ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে চ্যাংড়াবান্ধা আন্তর্জাতিক স্থল বানিজ্য পথ দিয়ে দ্রুত বৈদেশিক বাণিজ্য চালু করার আবেদন জানানো হয়েছে।উল্লেখ যে, গত ১০ জুন চ্যাংড়াবান্ধা জিরো পয়েন্ট দিয়ে ভারত – বাংলাদেশ বৈদেশিক বাণিজ্য শুরু হয়েছিল। কিন্ত বানিজ্য চালুর কয়েক ঘন্টা পরেই কোচবিহার জেলা প্রশাসনের নির্দেশে বানিজ্য বন্ধ করে দেওয়া হয়েছে। তবে ঠিক কী কারণে বন্ধ করে দেওয়া হয়েছে তা এখনও স্পষ্ট নয়।

 

 

এর পরেই জিরো পয়েন্ট খোলার দাবিতে সোচ্চার হয় বিভিন্ন সংগঠন। শুক্রবারের বৈঠকে উপস্থিত ছিলেন ডুয়ার্স ইউনাইটেড অ্যাসোসিয়েশনের সম্পাদক উৎপল কুমার রায় ও চ্যাংড়াবান্ধা ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক আব্দুল সামাদ। পশ্চিম বঙ্গ সরকারের অনগ্রসর শ্রেনি কল্যাণ বিভাগের মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন জানান, দ্রুত চ্যাংড়াবান্ধা জিরো পয়েন্ট দিয়ে বৈদেশিক বাণিজ্য চালু করা হবে। মন্ত্রীর আশ্বাসে আশার আলো দেখছে ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন ও বৈদেশিক বাণিজ্যের সাথে যুক্ত ব্যাক্তিরা।

Related Articles

Back to top button
Close