fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ভবঘুরেদের মুখে খাবার তুলে দিয়ে মানবিকতার নজির সিউড়ির দুই যুবকের

প্রদীপ্ত দত্ত, সিউড়ি: সিউড়ি শহরের গৃহহারা ভিখারি, মানসিক ভবঘুরেদের মুখে প্রতিদিন। তাদের নাম শান্তুনু দাস ও অনন্ত পাল।

 

 

দীর্ঘ সময় ধরে লকডাউন চলায় অর্থের অভাবে কাজ থামিয়ে দিতে বাধ্য হয়েছে শহরের স্বেচ্ছাসেবী সংগঠনগুল। কিন্তু শ্যামল দাস ও শান্তনু সাহার সঞ্চয়ে টান পড়লেও এখনও শহরের গৃহহারা ভিখারি ও ভবঘুরেদের খাবার দিয়ে চলেছেন তাঁরা। দুপুর হলেই সিউড়ি শহরের বাসস্ট্যান্ড , পুলিশ লাইন , হাটজন বাজার , বড়বাগান এলাকায় এই অসহায় মানুষদের হাতে খাবার তুলে দিতে দেখা যায় এই দুই যুবকে । প্রশাসন যখন এইসব মানুষদের কথা ভুলে গেছে যাদের নিজের খাবার জোগাড় করার মতো অবস্থা নেই তাদের মুখে খাবার তুলে দিচ্ছে এই দুই যুবক ।

শ্যামল দাস জানান ,” আমাদের ‘তিতলি ‘ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন আছে । আমরা বহুদিন ধরে মানুষের জন্য কাজ করে চলেছি। লক ডাউন পর্বে বেশকিছু সংগঠন এগিয়ে আসে অসহায় মানুষের স্বার্থে । কিন্তু প্রায় মানসিক ভারসাম্যহীন মানুষগুলোর দিকে কারোর নজরে পড়েনি। আমরা চেষ্টা করে চলেছি অন্তত একবেলা এদের খাবার জোটাতে ।”

 

 

সেইসঙ্গে তিনি জানান শহরের বহু নিম্নবিত্ত ভদ্র পরিবার আছে। যারা সম্মানের খাতিরে কোথায় খাবার চাইতে পারেন না । তাদেরও আমরা খাবার জোগাড় করে চলেছি। খাবারের রসদ দিচ্ছি সিউড়ি সংলগ্ন ভালুকোর মতো আদিবাসী গ্ৰামের মানুষগুলোর হাত। আমাদের সংগঠনের অর্থে টান পড়েছে তবু আমরা এই অসহায় মানুষগুলোর জন্য লড়াই চালিয়ে যাচ্ছি এবং সামনের দিনেও যাবো ।

Related Articles

Back to top button
Close