fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

আলাস্কায় মাঝ আকাশে ২ বিমানের মুখোমুখি সংঘর্ষ, মৃত বহু

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের ঘটল বিমান দুর্ঘটনা। এবার ঘটনাস্থল আলাস্কা। জানা গিয়েছে, শুক্রবার মাঝ আকাশে দুটি বিমানের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হয়েছে অন্তত সাত জনের। আলাস্কার অ্যাংকোরেজের আকাশে এই বিমান দুর্ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, এদিন এই বিমান দুর্ঘটনায় মৃতদের মধ্যে রয়েছেন আলাস্কার এক নির্বাচিত জনপ্রতিনিধিও। দুটি বিমানের একটি তিনি নিজে চালাচ্ছিলেন বলে জানা গিয়েছে। আলাস্কার কেনাই পেনিনসুলায় অবস্থিত শহর সোলডোটনায় অবস্থিত বিমানবন্দরের কাছে এই দুর্ঘটনাটি ঘটে। আলাস্কার স্টেট ট্রুপার্স লিখিত বিবৃতি দিয়ে জানিয়েছে যে দুটি বিমানের সব যাত্রীরই মৃত্যু হয়েছে।

              আরও পড়ুন: একুশে সফল হয়ে মায়ের হাতে পায়েস খেতে চান দিলীপ ঘোষ

জানা গিয়েছে, একটি বিমানে একাই ছিলেন ওই এলাকার নির্বাচিত জনপ্রতিনিধি গ্যারি নপ। অন্য বিমানটিতে ছিলেন চার পর্যটক, একজন গাইড এবং একজন পাইলট। দুই বিমানের মোট সাত জন যাত্রীই এই দুর্ঘটনায় প্রাণ হারান। দ্বিতীয় বিমানে পর্যটকরা সাউথ ক্যারোলিনা থেকে যাত্রা শুরু করেছিলেন। ওই বিমানের গাইজ কানসাস এবং পাইলট সোলডোটনার বাসিন্দা।

দুই বিমানের সাত যাত্রীর মধ্যে ছয় জনের সঙ্গে সঙ্গেই মৃত্যু হলেও একজন হাসপাতালে যাওয়ার পথে মারা যান। সোলডোটনা এয়ারপোর্টের কাছে একটি হাইওয়ের ওপরে ভেঙে পড়ে দুটি বিমানের ধ্বংসস্তুপ। কিছুক্ষণের জন্য ওই হাইওয়ে দিয়ে গাড়ি চলাচল বন্ধ রাখা হয়।

  আরও পড়ুন: সরকারকে তোয়াক্কা না করে, নিজেরাই বাড়াল ট্যাক্সি ভাড়া, উঠলেই গুনতে হবে ৫০ টাকা

দুটি বিমানের একটি হল Havilland DHC-2 Beaver। আলাস্কার ন্যাশনাল ট্রান্সপোর্ট সেফটি বোর্ড এই বিমান দুর্ঘটনার তদন্ত করছে। রিপাবলিকান দলের সদস্য ৬৭ বছরের গ্যারি নপ স্টেট হাউজের সদস্য ছিলেন। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন নপের সহকর্মীরা। স্টেট হাউসের স্পিকার ব্রাইস এডগ্যামন জানিয়েছেন, ‘এই খবরে স্তম্ভিত ও শোকস্তব্ধ। গ্যারি নপ এমন একজন নেতা ছিলেন, যিনি তাঁর জেলার উন্নতির জন্য ক্লান্তিহীন ভাবে কাজ করতেন।’

এই বিমান দুর্ঘটনায় অন্যান্য মৃতেরা হলেন দ্বিতীয় বিমানের ৬৭ বছরের পাইলট গ্রেগোরি বেল, ৪০ বছরের গাইড ডেভিড রজার্স এবং দক্ষিণ ক্যারোলিনা থেকে আসা চার পর্যটক হলেন ২৬ বছরের সেলেব হালসে, ২৫ বছরের হেদার হালসে, ২৪ বছরের ম্যাকি হালসে ও ২৩ বছরের ক্রিস্টিন রাইট।

Related Articles

Back to top button
Close