fbpx
অসমগুরুত্বপূর্ণদেশহেডলাইন

গুয়াহাটিতে ১৪ দিনের কড়া লকডাউন ঘোষণা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: নিত্যদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই অবস্থায় সংক্রমণের হার নিয়ন্ত্রণে আনতে আনলক আবহের মধ্যেও পুরোপুরি লকডাউনে গেল অসম।অসমে ক্রমেই বাড়ছে করোনা সংক্রমণের মাত্রা। ফলে চাপের মুখে পড়ে আনলক ওয়ানের শেষের দিকে এসে ফের দুসপ্তাহের জন্য কঠোর লকডাউনের ঘোষণা করা হল অসমে। রাজধানী গুয়াহাটিতে রবিবার রাত থেকেই জারি করা হবে লকডাউন। রবিবার রাত থেকেই সেই নিয়ম কার্যকর করা হবে অসমের রাজধানীতে। সন্ধে ৭ টা থেকে সকাল ৭ টা পর্যন্ত জারি থাকবে কারফিউ।

এক্ষেত্রে যে নিয়মগুলি ভারতের উত্তর-পূর্বের রাজ্যে লাগু করা হবে তা হল-সংক্রমণ রোধে পুরোপুরি বন্ধ থাকবে মাছ, মাংসের দোকান।বন্ধ রাখা হবে রেল, বিমানবন্দরগুলি।যত ধর্মীয় স্থান রয়েছে সেই সব স্থান পুনরায় বন্ধ করে দেওয়া হবে। অসমের বাকি স্থানগুলিতে সন্ধে ৭ টা থেকে সকাল ৭ টা পর্যন্ত কারফিউ জারি থাকবে।রাজ্যের বাকি শহরগুলিতে এই লকডাউনের কড়া আইন বলবৎ করা হবে। শুধুমাত্র খোলা রাখা হবে ওষুধের দোকান। রোগীদের হাসপাতালে নিয়ে যাওয়া যাবে। তাদের বাধা দেওয়া হবে না।

আরও পড়ুন: খড়্গপুরকে করোনা হাব বানিয়েছে তৃণমূল: দিলীপ ঘোষ

যে সকল ব্যক্তি জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত রয়েছেন তাঁদের ক্ষেত্রে ছাড় রয়েছে। আনলক পর্বে অসমে ক্রমেই করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় প্রমাদ গোনেন অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তিনি জানান, “১৪ দিনের মধ্যে প্রথম ৭ দিন কড়াভাবে লকডাউনের নিয়ম পালন করা হবে। রাজ্যবাসীর কাছে আমার আবেদন খুব প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হবেন না।

Related Articles

Back to top button
Close