fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

লাদাখে ২০ জন ভারতীয় সেনা জওয়ানের শহিদ হওয়ার প্রতিবাদে রাস্তার টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

মিলন পণ্ডা, (পূর্ব মেদিনীপুর): ভারত ও চীন সীমান্তে লাদাখে ২০ জন ভারতীয় সেনার শহিদ হওয়ায় এবার পথে নামল ভারতের সাধারণ মানুষ। বুধবার সকালে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন মানুষ। আহ্বান জানানো হয় সমস্ত চিনা জিনিস বর্জন করতে হবে।

 

 

পাশাপাশি চিনা মোবাইল, টর্চ লাইট সহ বিভিন্ন সামগ্রী নিক্ষেপ করে সেই দেশের পন্য বর্জনের আহ্বান জানানো হয়। ঘটনাটি ঘটছে পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রাম ১ ব্লকের ভেকুটিয়া এলাকায়। প্রসঙ্গত মারণ করোনা ভাইরাসের পেছনেও চিনের ভূমিকা রয়েছে এমনটা মত বিশেষজ্ঞদের। এই কারণে ভারতের করোনা ভাইরাস লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এমন পরিস্থিতিতে গোটা এলাকায় আতঙ্ক। এই পরিস্থিতিতে চিনা দ্রব্য বর্জন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার ভারত ও চিন সীমান্তে লাদাখে ২০ জন ভারতীয় সেনার জওয়ান শহিদ হয়। এই ঘটনার পরই গোটা দেশজুড়ে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

 

 

এদিন নন্দীগ্রাম ১ নং ব্লকের ভেকুটিয়ার শ্রীহরিমোড় এলাকায় রাস্তার ওপর টায়ার জ্বালিয়ে চিনের বিরুদ্ধে বিক্ষোভ দেখান স্থানীয় মানুষজন। শহিদ জাওয়ানদের শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করেন।যেভাবে ভারতের উপর চিনের অত্যাচার বেড়ে চলেছে তাতে আগামী দিনে চিনা দ্রব্য বয়কটের ডাক দিয়েছেন।

 

 

স্থানীয় বাসিন্দা সীতাপতি জানা বলেন চীন আমাদের থেকে কোটি কোটি টাকা মুনাফা লুটছে। কিন্তু সেই চিহ্ন অযৌক্তিকভাবে ভারতের ওপর হামলা চালিয়ে যাচ্ছে। তাই আমরা আজ থেকে সমস্ত চিনা দ্রব্য বয়কটের ডাক দিলাম।এদিনের কর্মসূচীতে নেতৃত্ব দেন পরিমল দোলই, নারান দাস, আলপনা মন্ডল প্রমুখ্য।

Related Articles

Back to top button
Close