fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

হারিকেন ‘হান্না’র আঘাতে লণ্ডভণ্ড টেক্সাস উপকূল

অস্টিন, (সংবাদ সংস্থা): হারিকেন হান্নার প্রচন্ড আঘাতে প্রায় লণ্ডভণ্ড হয়ে গেছে আমেরিকা যুক্তরাষ্ট্রের টেক্সাস উপকূল। এর প্রভাবে টেক্সাসে ভূমিধসের ঘটনাও ঘটেছে।
হারিকেন হান্না ক্যাটাগরি ওয়ান ঘুর্ণিঝড় হিসেবে ৮০ মাইল বেগে টেক্সাস উপকূলে আঘাত হানে এবং ঘূর্ণিঝড়টি ঘন্টায় আট মাইল বেগে পশ্চিম দিকে এগিয়ে যায়। ঘূর্ণিঝড়ের কেন্দ্র ছিল টেক্সাসের পোর্ট ম্যান্সফিল্ড থেকে ৫০ মাইল পূর্ব এবং উত্তর-পূর্ব দিকে। ঘূর্ণিঝড়ের প্রভাবে বহু ঘরবাড়ি ও স্থাপনা ধ্বংস হয়েছে। তবে, ক্ষয়ক্ষতির বিস্তারিত বিবরণ পাওয়া যায় নি। টেক্সাসবাসীকে সম্ভাব্য বন্যা মোকাবেলার জন্য প্রস্তুতি নেয়ার আহ্বান জানানো হয়েছে। এজন্য তাদেরকে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নিতে বলা হয়েছে। সূত্রের খবর, ঘূর্ণিঝড়ের প্রভাবে প্রচন্ড বৃষ্টি হচ্ছে। প্রবল বৃষ্টি এবং ঘূর্ণিঝড়ের কারণে রিও গ্রান্ডে উপত্যকা জুড়ে আকস্মিক বন্যা দেখা দিতে পারে। এছাড়া, প্রবল বৃষ্টির কারণে দক্ষিণ টেক্সাস থেকে মেক্সিকো বর্ডার পর্যন্ত মারাত্মকরকমের বন্যা হতে পারে আশংকা করা হচ্ছে।
এদিকে, সর্বশেষ খবরে জানা গেছে, ঘূর্ণিঝড় হান্নার আঘাতের পর টেক্সাস অঙ্গরাজ্যের গভর্নর গ্রেগ আ্যবোট উদ্ধার কর্মী নিয়োগ করেছেন। এছাড়া রাজ্যের পরিস্থিতি জনগণকে জানানো হচ্ছে। পাশাপাশি কেন্দ্রীয় সরকারকে জরুরি অবস্থা ঘোষণার অনুরোধ করেছেন গভর্নর।

Related Articles

Back to top button
Close