fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পাখির চোখ ২০২১ এর বিধানসভা নির্বাচন, তৃণমূল কংগ্রেসের পশ্চিম বর্ধমান জেলা কমিটি ঘোষণা

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: ঘাড়ে নিঃশ্বাস ফেলছে বিজেপি। তার মধ্যেই বছর ঘুরলেই রাজ্যে বিধানসভা নির্বাচন। তাই ২০২১ সালকে পাখির চোখ করে পশ্চিম বর্ধমান জেলা কমিটি তৈরী করল শাসক দল তৃণমুল কংগ্রেস। জেলার সব নেতাদের সমান গুরুত্ব দিয়ে ও সামঞ্জস্য রেখে এবার কমিটি তৈরী করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে আসানসোলের উষাগ্রামে অগ্নিকন্যা ভবনে কমিটির নাম ঘোষণা করেন পশ্চিম বর্ধমান জেলার সভাপতি তথা আসানসোল পুরনিগমের মেয়র জিতেন্দ্র তেওয়ারি ও চেয়ারম্যান তথা রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক। এছাড়াও ছিলেন জেলার দুই কো-অর্ডিনেটর বিশ্বনাথ পাড়িয়াল ও হরেরাম সিং।

জেলার ১৮ টি ব্লকের সভাপতির নাম এদিন জানানো হয়। তাদের মধ্যে উল্লেখযোগ্য ভাবে বাদ পড়েছেন কুলটির ব্লক সভাপতি মহেশ্বর মুখোপাধ্যায়। তার পরিবর্তে কুলটির নতুন সভাপতি হয়েছেন বিমান আচার্য। মহেশ্বর মুখোপাধ্যায় কুলটি বিধায়ক উজ্জ্বল চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে পরিচিত। এই উজ্জ্বল চট্টোপাধ্যায়ের সঙ্গে আসানসোলের নেতাদের মতবিরোধ আজকের নতুন নয়।

[আরও পড়ুন- কাজে মনোবল বাড়াতে হাসপাতালেই পিপিই কিট পড়ে নাচ কর্তব্যরত মহিলা চিকিৎসকের]

সম্প্রতি দলের এক কর্মীসভাতেই উজ্জ্বলবাবু কুলটি পুর এলাকার দলের কাউন্সিলরদের আগামী পুর নির্বাচনে হারানোর জন্য নির্দল প্রার্থী দাঁড় করানোর কথা বলে বিতর্কে জড়ান। এর আগেও একাধিকবার উজ্জ্বলবাবু বিতর্কিত মন্তব্য করেছেন৷ মহেশ্বর মুখোপাধ্যায়কে নতুন জেলা কমিটির অন্যতম সহ সভাপতি করা হয়েছে। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, উজ্জ্বলবাবুর ডানা ছাঁটতেই ব্লক সভাপতিকে সরানো হয়েছে।

এদিন মোট ৯৫ জনের জেলা কমিটির নামের তালিকা ঘোষণা করা হয়। তাতে তিন বিধায়ক, দুর্গাপুর পুরনিগমের মেয়র ও পশ্চিম বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি জেলার স্থায়ী আমন্ত্রিত সদস্য হয়েছেন। জেলা কমিটিতে ৪৩ জন সহ সভাপতি, সাধারণ সম্পাদক ২০ জন সম্পাদক ২৯ জন ও ১ জন কোষাধ্যক্ষ হয়েছেন। এছাড়াও ভি শিবদাসন ওরফে দাসুকে আসানসোল শহর (৫৪ টি ওয়ার্ড) ও ধর্মেন্দ্র যাদবকে দূর্গাপুর শহর (৪৩টি ওয়ার্ড) আহ্বায়ক করা হয়েছে। একইসঙ্গে,  এদিন রুপেশ যাদবকে জেলা সভাপতি করে জেলার যুব সংগঠনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। জেলা সভাপতি জিতেন্দ্র তেওয়ারি বলেন, রাজ্য নেতৃত্বর অনুমোদন নেওয়ার পরেই এদিন নতুন জেলা কমিটি ঘোষণা করা হয়েছে।

 

Related Articles

Back to top button
Close