fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

২১ শে জুলাই-এর শহিদ স্মরণে শ্রদ্ধার্ঘ ও রক্তদান শিবির ভায়নায়

শ্যামল কান্তি বিশ্বাস, রানাঘাট : আজ রক্তক্ষয়ী ঐতিহাসিক ২১ শে জুলাই। লকডাউন আবহে কলকাতা শহীদ মিনার ময়দানে শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হলেও তৃণমূলের পক্ষ থেকে কোনও জমায়েত সংগঠিত করা হচ্ছে না।

সারা রাজ্য ব্যাপী দলীয় নেতা কর্মীদের, শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ নিবেদনে জেলা, ব্লক, অঞ্চল এমনকি বুথ ভিত্তিক কর্মসূচি পালনের নির্দেশ দিয়েছেন দলনেত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় নিজে আজ ভার্চুয়াল জনসভায় নেতা কর্মীদের উদ্দেশ্যে ভাষণ দেবেন। আজ দুপুরের এই অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার বাড়িতে কিংবা দলীয় কার্যালয়ে বসে টিভিতে কিংবা মোবাইল ফোনে দেখা যাবে। সারা রাজ্যের সঙ্গে সংগতি রেখে আজ সকাল থেকেই নদীয়া জেলার বিভিন্ন দলীয় কার্যালয় সহ গনসংগঠনের উদ্দোগে শুরু হয়েছে শহীদ স্মরণ শ্রদ্ধাঞ্জলি সহ নানা কর্মসূচি। হাঁসখালি থানার ভায়না এলাকায় সংগঠনের আঞ্চলিক নেতৃত্বের ব্যাবস্থাপনায় শহীদ শ্রদ্ধাঞ্জলি সহ রক্তদান শিবিরের আয়োজন করা হয়। স্থানীয় নেতৃত্ব, দলীয় কর্মী সমর্থক সহ ব্যাপক জনসমাগমে এই স্মরণসভা ও রক্তদান শিবির এলাকায় দৃষ্টান্ত স্থাপন করে।

যুবনেতা দীপঙ্কর বিশ্বাসের ঐকান্তিক প্রচেষ্টা ও সাংগঠনিক দক্ষতায় কর্মসূচি এক অন্যমাত্রা পায়। প্রসঙ্গত উল্লেখ্য,ভায়নার কোন অনুষ্ঠান মানেই দুলাল বিশ্বাস। এলাকার ভূমিপুত্র দুলাল বিশ্বাস আজ আর নেই কিন্তু তার উন্নয়নের ধারা অব্যাহত। উত্তরসূরিরা বয়ে নিয়ে চলেছে তার কর্ম প্রবাহকে। এলাকার জনগনের বিশ্বাস, দুলাল বাবুর অসমাপ্ত কর্মধারা তার সুযোগ্যা সহধর্মিনী বগুলা ১ নং গ্ৰাম পঞ্চায়েতের বর্তমান প্রধান শ্রীমতি প্রীতি লতা বিশ্বাস অবশ্যই পূরণ করবেন। এলাকার মানুষের সঙ্গে কথা বলে জানা গেল, বর্তমান প্রধান শ্রীমতি প্রীতি লতা বিশ্বাস অত্যন্ত নিষ্ঠার সঙ্গে এলাকার উন্নয়নে দায়িত্ব পালন করে চলেছেন।

২১ শে জুলাই এর অমর শহিদদের প্রতি শ্রদ্ধা সহ হাঁসখালি ব্লক তৃনমূল কংগ্রেসের সভাপতি তথা রাষ্ট্রীয় পুরস্কার প্রাপ্ত বগুলা ১ নং গ্ৰাম পঞ্চায়েত প্রধান প্রয়াত দুলাল বিশ্বাস ও ৮৮নং কৃষ্ণগজ্ঞ সংরক্ষিত বিধানসভা কেন্দ্রের বিধায়ক তথা নদীয়া জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি প্রয়াত সত্যজিৎ বিশ্বাসের প্রতিকৃতিতে মাল্যদান সহ শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে কর্মসূচির সূচনা হয়। দলীয় কর্মসূচিতে বিধায়ক সমীর কুমার পোদ্দার সহ হাঁসখালি পঞ্চায়েত সমিতির সভাপতি মুনমুন বিশ্বাস,সহ সভাপতি রমা মন্ডল,নদীয়া জেলা পরিষদের সদস্য বাবলু গুহ,বগুলা ১ নং গ্ৰাম পঞ্চায়েতের প্রধান শ্রীমতি প্রীতি লতা বিশ্বাস,উপ প্রধান সুপর্ণা বিশ্বাস, শিল্পী দাশগুপ্ত,ইতি বিশ্বাস,ব্লক যুব সভাপতি অজয় বিশ্বাস সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দলীয় কর্মসূচির পাশাপাশি রক্তদান শিবিরে রক্তদাতাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। রক্তদান শিবিরে সম্মানীয় অতিথি বর্গের মধ্যে উপস্থিত ছিলেন হাঁসখালি থানার ওসি রজনী কান্ত বিশ্বাস ও বগুলা পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত আধিকারিক প্রসেনজিৎ কর।

Related Articles

Back to top button
Close