fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ভয়াবহ অগ্নিকাণ্ডের কবলে মুম্বইয়ের শপিং মল, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টায় ২৫০ জন দমকল কর্মী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিধ্বংসী আগুনে লন্ডভন্ড মুম্বইয়ের নাগপাড়া এলাকার অভিজাত শপিং মল সিটি সেন্টার। বৃহস্পতিবার মধ্যরাতে আগুন লাগে। আগুনের লেলিহান শিখা গ্রাস করেছে গোটা শপিং মলটিকে। প্রায় ১৩ ঘণ্টারও বেশি দাউ দাউ করে জ্বলছে আগুন। চারিদিক কালো ধোঁয়ার কুন্ডলীতে ভরে গিয়েছে।
২৫০ জন দমকল কর্মীর যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকার্য চালিয়ে যাচ্ছে। ইতিমধ্যেই গোটা বিল্ডিং খালি করে দেওয়া হয়েছে। প্রায় ৩৫০ জনকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাস্থলে দমকলের ২৪টি ইঞ্জিন, ১৬টি জাম্বো ট্যাঙ্কার৷ আগুন নেভানোর কাজ করতে গিয়ে মারাত্মক আহত হয়েছেন ২ দমকলকর্মীও ৷ সিটি সেন্টার মলের আগুনের কারণে সংলগ্ন এলাকা থেকে সরানো হয়েছে প্রায় ৩৫০০ বাসিন্দাকে ৷
সূত্রের খবর, গতকাল মধ্যরাতে মলের ভিতরের একটি মোবাইলের দোকানে আগুন লেগে যায়৷ মুহূর্তের মধ্যেই মলের তিনতলার ওই দোকানের আগুন বাকি ফ্লোরেও ছড়িয়ে পড়ে৷ দমকলে খবর যাওয়ার আগেই আগুন বাকি ফ্লোরে ছড়িয়ে পড়ে। মধ্যরাত থেকে আগুনের সঙ্গে লড়াই করছেন দমকল কর্মীরা ৷ এখনও পুরোপুরি নিয়ন্ত্রণ সম্ভব হয়নি৷শর্টসার্কিট থেকেই আগুন ধরেছে বলে অনুমান। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

Related Articles

Back to top button
Close