fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

রাজ্যে ২৫০০ পেরোল আক্রান্তের সংখ্যা! ২৪ ঘণ্টায় ১১৫ জন করোনা পজিটিভ, মৃত আরও ৭, সুস্থ ৬৩: স্বরাষ্ট্রসচিব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে করোনা আক্রান্ত পাওয়ার দু’মাস পরে আড়াই হাজার পেরোল আক্রান্তের সংখ্যা। শনিবার নবান্নে স্বরাষ্ট্রসচিব জানান, ফের ২৪ ঘন্টায় রাজ্যে ১১৫ জন করোনা পজিটিভ হওয়ায় আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ২৫৭৬ জন। আরও ৭ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মোট করোনায় মৃত্যু ১৬০ জনের। অন্যদিকে, করোনা শরীরে থাকাকালীন আরও ৭২ জনের মৃত্যুর হিসেব ধরলে মোট মৃত্যু ২৩২ জনের। একই সঙ্গে ২৪ ঘন্টায় আরও ৬৩ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ ৮৯২ জন। সুস্থ হওয়ার হার ৩৪.৬৩ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ১৪৫২ জন, অর্থাৎ এ দিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে মাত্র ৪৫ জন।

বুলেটিনে প্রকাশ, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৭৭৪৫ জনের, যা আগের দিনের তুলনায় ১০৩৯ বেশি। সব মিলিয়ে রাজ্যের ২২ টি মোট করোনা টেস্টের সংখ্যা ৭৭২৮৮ জনের। রাজ্যের ৬৮টি করোনা হাসপাতাল, ১৬ টি সরকারি এবং ৫২ টি বেসরকারি হাসপাতালে মোট ৮৫৭০টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯০৭ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। তার ১৪.৯২ শতাংশ রোগী ভর্তি আছেন। সরকারি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৯৬৬৭ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৫০২৫৮ জন।

আরও পড়ুন: তৃণমূল আর ঘুরে দাঁড়াতে পারবে না: স্বপন দাশগুপ্ত

এছাড়া এদিনের বুলেটিনে জানানো হয়েছে, কলকাতায় ৬৫ আক্রান্তের সংখ্যা বেড়ে মোট সংক্রমণ ১২৬৫ জনের। আর কলকাতাতেই মৃত্যু হয়েছে আরও ৩ জনের। কলকাতায় মোট মৃত্যু ১৫৪ জনের। তারপরেই হাওড়ায় ১৭ জনের সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ৫৫৩ জনের। হাওড়ায় মৃত্যু হয়েছে ৩ জনের। তারপরে উত্তর ২৪ পরগনায় ১৫ সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ৩৩৬ জনের। এদিকে দক্ষিণ ২৪ পরগনায় এদিন সংক্রমণ না বাড়লেও মৃত্যু হয়েছে ১ জনের।

Related Articles

Back to top button
Close