fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

গুজরাটের সানন্দে প্লাস্টিক কারখানায় ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের ২৭টি ইঞ্জিন

ঘটনাস্থলে আরও ৫টি ইঞ্জিন, আগুন নেভাতে হিমশিম খাচ্ছেন দলকলকর্মীরা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গুজরাটের সানন্দে প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড। বুধবার সকাল ৯টা নাগাদ গুজরাট ডেভলপমেন্ট কর্পোরশনে (জিআইডিসি) এই আগুন লাগে। কারখানার ২ নম্বর গেটের কাছে প্রথমে এই আগুনের লেলিহান শিখা দেখা যায়। আগুন নেভাতে ঘটনাস্থলে রয়েছে দমকলের ২৭টি ইঞ্জিন। কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। আগুনে পূড়ে ছাই গোটা কারখানা। আরও ৫টি ইঞ্জিন ঘটনাস্থলে এসেছে। আগুন নেভাতে হিমশিম খাচ্ছেন ১৬০-৭০ দমকলকর্মী।

আহমেদবাদ (রুলার) থানার পুলিশ সুপার কে টি কামারিয়া জানিয়েছেন, প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে শর্ট সার্কিট থেকে কারখানায় আগুন লাগার ঘটনা ঘটেছে। কারখানার ভিতরে থাকা দাহ্যবস্তু থেকেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে কারখানার ভিতরে। তবে এখনও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। আহমেদবাদের থেকে ফায়ার ব্রিজও ঘটনাস্থলে পৌঁছেছে।

আরও পড়ুন:রামদেবের করোনার ওষুধ নিয়ে প্রতিক্রিয়া আয়ুষ মন্ত্রকের! বন্ধ বিজ্ঞাপন

দমকলের পক্ষ থেকে জানানো হয়েছে সকাল ৯.১৪ নাগাদ ফোন করে আগুন লাগার খবর জানানো হয়। তড়িঘড়ি চারটে দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। কিন্তু ক্রমশ বাড়তে থাকে আগুনের লেলিহান শিখা। এরপরেই ঘটনাস্থলে আসে বাকি ইঞ্জিনগুলি। তবে এখনও পর্যন্ত আগুন লাগার প্রকৃত কারণ জানা যায়নি। আগুন নেভাতে ঘটনাস্থলে এসে ২৭টি ইঞ্জিন। পরে আরও ৫টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। আহমেদবাদ দমকল কেন্দ্র থেকে আরও তিনজন দমকল কর্মী, ৯টি জলের ট্যাঙ্কার, ১১টি জলের পাইপ এসেছে। আগুন লাগার কারণে কারখানার পুরো কাঠামো প্রায় পুড়ে ছাই।

Related Articles

Back to top button
Close