fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ২৯৪৯, মৃত ৫১, সুস্থ ২০৬৪

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: ফের রাজ্যে তৈরি হল সংক্রমণের রেকর্ড, একইসঙ্গে রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা ছাড়িয়ে গেল ২০০০ জন। শনিবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের ২৪ ঘন্টায় ২৯৪৯ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯২৬১৫ জন।  এদিন ৫১ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ২০০৫ জনের। ২৪ ঘন্টায় আরও ২০৬৪ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৬৫১২৪ জন। ফলে বিপুল সংক্রমণ ও মৃত্যুতেও সুস্থতার হার অপরিবর্তিত রয়েছে ৭০.৩২ শতাংশে।  এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৬২৮ জন, উত্তর ২৪ পরগনায় ৫৮৪ জন, হাওড়ায় ১৫৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৩৫ জন, মালদায় ৯৯ জন ও পূর্ব মেদিনীপুরে ৯১ জন সুস্থ হয়েছেন।  এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৫৪৮৬ জন। তার মধ্যে এ দিন হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ৮৩৪ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে,  এদিন পর্যন্ত রাজ্যের ৬০ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১০৭৯৬৫৭ জনের।  ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ২৫১৪৮ জনের। রাজ্যের ৮৩ টি করোনা হাসপাতাল, ২৮ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১১৫৬০ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫ টি। তার ৩৮.০৯ শতাংশ রোগী ভর্তি আছেন।  সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৮০২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৬১৯৯ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৭৩৭৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৯৫১৯৫ জনকে।    রাজ্যের ১০৬ টি সেফ হোমে ৬৯০৮ টি বেড রয়েছে এবং তাতে  ১৭০০ জন রোগী রয়েছেন।
এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, যার মধ্যে কলকাতায় সংক্রমণ ৬৮৪ জন, উত্তর ২৪ পরগনায় সংক্রমণ ৬৫৩ জন। এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫১ জনের, যার মধ্যে ২০ জন কলকাতার, ১৯ জন উত্তর ২৪ পরগনার, ৩ জন হাওড়ার। এছাড়া নদিয়া,  পশ্চিম বর্ধমান ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে, দার্জিলিং, দক্ষিণ দিনাজপুর ও হুগলিতে ১ জন করে আরও ৯ জন রোগীর মৃত্যু হয়েছে।

কলকাতায় এদিন ৬৮৪ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ২৭২৪১ জনের। এদিন কলকাতায় আরও ২০ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৯২৭ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতে ৬৫৩ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ১৯৯৬৭ জন। এখানেও এদিন আরও ১৯ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪৬৩ জনের। এদিন পর্যন্ত হাওড়ায় সংক্রামিত সংখ্যা ৯৫৫০ এবং মৃত্যু ২৪৩ জনের। দক্ষিণ ২৪ পরগনায় সংক্রামিত সংখ্যা ৬৬৮৮ এবং মৃত্যু ১১২ জনের। হুগলিতে সংক্রামিত সংখ্যা ৪৪৮৮ এবং মৃত্যু ৬৮ জনের। এদিন অন্যান্য জেলার সঙ্গে দক্ষিণ ২৪ পরগনায় ২৩২ জন, হাওড়ায় ২১৭ জন, হুগলিতে ১৮৫ জন, পূর্ব মেদিনীপুরে ১৪১ জন, মালদায় ১২২ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিন সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।
মোট আক্রান্ত ৯২৬১৫ জন
মোট মৃত ২০০৫ জন
মোট সুস্থ ৬৫১২

Related Articles

Back to top button
Close