fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯৮৪, মৃত ৫৫, সুস্থ ৩৩৩৫

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: করোনা টেস্ট এবং সুস্থতা বাড়লেও যেন এক জায়গাতেই থমকে গিয়েছে করোনা সংক্রমণ ও মৃত্যু হার। বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ২৯৮৪ জনের, মৃত্যু ৫৫ জনের এবং সুস্থ হয়েছেন ৩৩৯৪ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৪.০২ শতাংশ। ২৪ ঘন্টায় ২৯৮৪ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭১৬৮১ জন। এদিন আরও ৫৫ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৩৩৯৪ জনের। ২৪ ঘন্টায় আরও ৩৩৩৫ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৪৪২৪৮ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৮০৫ জন, কলকাতায় ৭২৮ জন, পূর্ব মেদিনীপুরে ১৮৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৭২ জন, হাওড়ায় ১৪৮ জন, হুগলিতে ১৪৫ জন, বীরভূমে ১৪৩ জন, পশ্চিম মেদিনীপুরে ১১৪ জন, জলপাইগুড়িতে ১০২ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৪০৩৯ জন। এদিনও সুস্থতার হার বেড়ে যাওয়ায় হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বাড়ার বদলে কমে গিয়েছে ৪০৬ জন। উল্লেখ্য, টানা ১১ দিন রাজ্যের হাসপাতালে কমল রোগীর সংখ্যা।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭০ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২০২০৭৮৪ জনের। যার মধ্যে রেকর্ড সংখ্যক ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৫২৯১ জনের। রাজ্যের ৯০ টি করোনা হাসপাতাল, ৩৫ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২২৭৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩২.৩৬ শতাংশ রোগী ভর্তি আছেন। সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৫৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৩৮৪ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৫৮০৩৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৪৮১২৮৩ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৭২০ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৫ জনের। বুলেটিন অনুযায়ী এ দিন ১৫ জনের মৃত্যু কলকাতায়, ১২ জনের উত্তর ২৪ পরগনায়, ৬ জনের মৃত্যু হাওড়ায়, ৫ জনের দক্ষিণ ২৪ পরগনায়। এছাড়া পূর্ব মেদিনীপুর ও হুগলিতে ৩ জন করে, নদিয়া ও পুরুলিয়ায় ২ জন করে, আর দার্জিলিং, জলপাইগুড়ি, মুর্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর ও পশ্চিম বর্ধমানে ১ জন করে আরও মোট ১৭ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৭৩১ জন, কলকাতায় ৪৭২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১৭ জন, কোচবিহারে ১৮৮ জন, জলপাইগুঢ়ি ১৭৩ জন, আলিপুরদুযারে ১৫০ জন, পূর্ব মেদিনীপুরে ১৪৮ জন, হাওড়ায় ১৩৮ জন ও হুগলিতে ১০৯ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close