fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০৭৭, মৃত ৫৮, সুস্থ ৩০২১

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: ফের পর পর তিন দিন ৩০০০ পেরিয়ে বাড়ল সংক্রমণ। সোমবারের বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩০৭৭ জনের, মৃত্যু ৫৮ জনের এবং সুস্থ হয়েছেন ৩০২১ জন। তবে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৫.৪০ শতাংশ। তবে এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা কমেছে মাত্র ২ জন।

২৪ ঘন্টায় ৩০৭৭ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮৩৮৬৫ জন।  এদিন আরও ৫৮ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৩৬২০ জনের। ২৪ ঘন্টায় আরও ৩০২১ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৫৭০২৯ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৫৭৭ জন,  কলকাতায় ৫৪৮ জন, পশ্চিম মেদিনীপুরে ২১৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৯৪ জন, হুগলিতে ১৫৮ জন, কোচবিহারে ১৫৪ জন, নদিয়ায় ১৪২ জন, হাওড়া ও দার্জিলিংয়ে ১০৮ জন করে, পূর্ব মেদিনীপুরে ১০৪ জন, বাঁকুড়ায় ১০৩ জন,

আলিপুরদুয়ারে ১০২ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৩২১৬ জন। এদিন মাত্র ২ জন কমলেও টানা ১৫ দিন হাসপাতালে কমল চিকিৎসাধীন রোগীর সংখ্যা।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭২ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২২০০৯০৬ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪২২১৬ জনের। রাজ্যের ৯১ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৬ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৩৫৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৩.৬৫ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৪৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৪৩০ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৬৩৮৪৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫০১৩৮২ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৭৭৭ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৮ জনের। এ দিন কলকাতায় মৃত্যু ১৬ জনের,  উত্তর ২৪ পরগনায় ১৩ জনের, হাওড়ায় ৮ জনের, ৬ জনের হুগলিতে, ৩ জনের পশ্চিম মেদিনীপুরে।  এছাড়া আলিপুরদুয়ার, নদিয়া, পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে আর উত্তর দিনাজপুর, মালদা, বাঁকুড়া ও পূর্ব বর্ধমানে ১ জন করে মোট আরও ১২ করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৫৭৬ জন, কলকাতায় ৪৫৮ জন, হুগলিতে ২৭১ জন, পূর্ব মেদিনীপুরে ২১৯ জন, পশ্চিম মেদিনীপুরে ২০৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২০৩ জন, পশ্চিম বর্ধমানে ১৫৮ জন, নদিয়ায় ১৪৬ জন, হাওড়া ও দার্জিলিংয়ে ১১০ জন করে, বাঁকুড়ায় ১০৭ জন, আলিপুরদুয়ার ও কোচবিহারে ৯২ জন করে উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

 

 

Related Articles

Back to top button
Close