fbpx
কলকাতাহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০৮৭, মৃত ৫২, সুস্থ ৩২০৭

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে সুস্থতা বৃদ্ধির সঙ্গে ফের ৩০০০ পেরিয়ে বাড়তে শুরু করল সংক্রমণ। রবিবারের বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩০৮৭ জনের, মৃত্যু ৫২ জনের এবং সুস্থ হয়েছেন ৩২০৭ জন। তবে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৫.১৯ শতাংশ।

২৪ ঘন্টায় ৩০৮৭ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮০৭৮৮ জন। এদিন আরও ৫২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৩৫৬২ জনের। ২৪ ঘন্টায় আরও ৩২০৭ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৫৪০০৮ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৫৩৭ জন, কলকাতায় ৪০২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৬৭ জন, পশ্চিম মেদিনীপুরে ২৪১ জন, পূর্ব মেদিনীপুরে ২৩৭ জন, পশ্চিম বর্ধমানে ১৫৫ জন, নদিয়ায় ১৫০ জন, জলপাইগুড়িতে ১৩৫ জন, হাওড়ায় ১২৫ জন, কোচবিহারে ১১৭ জন, পূর্ব বর্ধমানে ১১০ জন ও পুরুলিয়ায় ১০৬ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৩২১৮ জন। এদিনও সুস্থতার হার বেড়ে যাওয়ায় হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বাড়ার বদলে কমে গিয়েছে ১৭২ জন। একই সঙ্গে টানা ১৪ দিন হাসপাতালে কমল চিকিৎসাধীন রোগীর সংখ্যা।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭১ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২১৫৮৬৯০ জনের। যার মধ্যে রেকর্ড সংখ্যক ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৬৫০৫ জনের। রাজ্যের ৯১ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৬ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৩৫৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৩.৯৯ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৪৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৪২৪ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৬২০৩৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৪৯৬২৮৪ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৬২২ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫২ জনের। বুলেটিন অনুযায়ী এ দিন হাওড়া ও উত্তর পরগনায় ১০ জন করে, ৮ জনের মৃত্যু কলকাতায়, ৫ জন দক্ষিণ ২৪ পরগনায়। এছাড়া পূর্ব মেদিনীপুর ও দার্জিলিংয়ে ৩ জন করে, আলিপুরদুয়ার, কোচবিহার ও পশ্চিম বর্ধমানে ২ জন করে আর জলপাইগুড়ি, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান ও হুগলিতে ১ জন করে মোট আরও ১৯ করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৫৯০ জন, কলকাতায় ৫৪১ জন, হুগলিতে ২৯০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৯০ জন, পশ্চিম মেদিনীপুরে ১৭৫ জন, পূর্ব মেদিনীপুরে ১৫২ জন, পশ্চিম বর্ধমানে ১২৪ জন, হাওড়ায় ১১৯ জন ও নদিয়ায় ১১৭ জন, আলিপুরদুয়ার দার্জিলিংয়ে ৯৫ জন করে উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

 

Related Articles

Back to top button
Close