fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৩১৫,  সুস্থ ৩৩৪০, মৃত ৫২

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের টেস্ট বাড়তেই বাড়ল সংক্রমণ।  রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৩১৫ জনের, সুস্থ হয়েছেন ৩৩৪০ জন আর মৃত্যু হয়েছে ৫২ জনের। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৩.২৮ শতাংশে।

মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৩১৫ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৮৬৭৯৯ জন।  এদিন আরও ৫২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৮৪৭৬ জনের। ২৪ ঘন্টায় আরও ৩৩৪০ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৪৫৪১০২ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৯৪৬ জন, উত্তর ২৪ পরগনাতে ৯৫২ জন, হুগলিতে ১৬২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২০৪ জন, হাওড়ায় ১৫০ জন,  নদিয়ায় ১৪৮ জন, পূর্ব মেদিনীপুরে ১০৫ জন এবং দার্জিলিংয়ে ১০৩ জন সুস্থ হয়েছেন। এদিনও ফের হাসপাতালে রোগীর সংখ্যা কমে গিয়েছে ৭৭ জন। এই মুহূর্তে রাজ্যে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২৪২২১ জন।

এখনও পর্যন্ত রাজ্যের ৯৫ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৫৯১৬১৭৪ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৩২৪১ জনের। রাজ্যের ১০১ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৪৪ টি সরকারি এবং ৫৭ টি বেসরকারি হাসপাতালে মোট ১৩৫০৮  টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১৮০৯ জনের। ভেন্টিলেটর রয়েছে ১০৯০ টি। তার মধ্যে মাত্র ২৭.২৮ শতাংশ বেডে রোগী ভর্তি আছেন।  হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৮৮৮৫৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৯৬৮৮২৯ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ৭৩৮ জন রোগী রয়েছেন।

এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫২ জনের। তার মধ্যে এ দিন কলকাতায় ৮ জন, উত্তর ২৪ পরগনায় ১১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনায় ৬ জন করে, হুগলিতে ৪ জন, পুরুলিয়া ও মালদায় ৩ জন করে, দার্জিলিং, মুর্শিদাবাদ, নদীয়া ও পূর্ব বর্ধমানে ২ জন করে আর কালিম্পং, দক্ষিণ দিনাজপুর ও পূর্ব মেদিনীপুরে ১ জন করে আরও ৩৩ রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮০৭ জন, উত্তর ২৪ পরগনায় ৭৯৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২০৯ জন, নদিয়ায় ১৩৬ জন, পূর্ব মেদিনীপুরে ১৪০ জন, হুগলিতে ১১৮ জন, হাওড়ায় ১৭১ জন, জলপাইগুড়িতে ১১৩ জন আর দার্জিলিংয়ে ৯৮ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।

Related Articles

Back to top button
Close