fbpx
গুরুত্বপূর্ণদেশবিনোদন

প্রভু জগ্ননাথের মন্দিরে করোনা আক্রান্ত ৩৫১ জন সেবায়েত

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: প্রভু জগন্নাথ মন্দিরে আরও জাঁকিয়ে বসল করোনা। পুরীর জগ্ননাথ মন্দিরের ৩৫১ জন সেবায়েত করোনা আক্রান্ত। সেবায়েত ছাড়াও করোনা আক্রান্ত ৫৩ জন কর্মী।  এই সেবায়েত এবং কর্মীরা সকলেই হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বলে জানা গিয়েছে। এছাড়াও আক্রান্তদের অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

[আরও পড়ুন- ঔরঙ্গজেব ভেঙেছিল কাশী বিশ্বনাথ মন্দির! পুরাণ, ঋকবেদেও উল্লেখ রয়েছে মন্দিরের]

করোনার জেরে মন্দিরের দৈনিক কাজকর্ম ব্যাহত হচ্ছে। শ্রী জগন্নাথ মন্দিরের পক্ষ থেকে বলা হয়েছে যে, জগন্নাথ মন্দিরে মোট সেবায়তের সংখ্যা ৪০৪ জন। এরমধ্যে ৩৫১ জনই করোনা আক্রান্ত। তিনি আরও বলেন যে,  এতজন সেবায়ত ও কর্মী করোনায় আক্রান্ত হওয়ার ফলে মন্দিরের দৈনিক কাজকর্ম ব্যাহত হচ্ছে। মন্দির সূত্রের খবর, দৈনিক কমপক্ষে ১৩ জন পুরোহিত বা সেবাইয়েতের একটি দল প্রভু জগন্নাথ, বলভদ্রা এবং সুভদ্রা এবং ভগবান জগন্নাথের সেবা করেন।

উল্লেখ্য, গত মার্চ মাস থেকেই এই মন্দির সর্বসাধারণের জন্য বন্ধ রয়েছে। পুরীর রথযাত্রার সময় ১৪৪ ধারা জারি করে সুপ্রিম কোর্টের নির্দেশে রথযাত্রার অনুষ্ঠান হয়েছিল। কিন্তু তারপর থেকেই বন্ধ রয়েছে ঐতিহাসিক জগন্নাথ মন্দির। প্রসঙ্গত, ওড়িশার পুরী জেলায় মোট ৯,৭০৫ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।  এই জেলায় করোনা মৃতের সংখ্যা ৫২ জন।

 

Related Articles

Back to top button
Close