fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

করোনা আতঙ্ক জিপিও থেকে ফোর্ট উইলিয়ামে, রাজ্যে নতুন আক্রান্ত ৪৩৫, সুস্থ ৪৬৮, মৃত ১২

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা আতঙ্ক এবার থাবা বসাল জিপিও, ইস্টার্ণ কমান্ডের সদর দফতর ফোর্ট উইলিয়াম এবং রামকৃষ্ণ মিশন হাসপাতালে। একই সঙ্গে এদিনের বুলেটিনে জানা গিয়েছে, ২৪ ঘন্টায় নতুন করোনা আক্রান্ত হয়েছেন ৪৩৫ জন, সুস্থ হয়েছেন ৪৬৮ জন এবং মৃত ১২ জন।
 সূত্রের খবর, কলকাতায় ভারতীয় ডাকবিভাগের সদর দফতর জিপিও-র এক কর্মচারীর কোভিড পজিটিভ ধরা পড়েছে। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তির পর এদিনই তাঁর রিপোর্ট পজিটিভ আসে। জীবানুনাশ করার  জন্য আগামী ২ দিন জিপিও বন্ধ রাখা হবে। একই ভাবে ফোর্ট উইলিয়ামেও সেনা অফিসার, কর্মী ও জওয়ান মিলিয়ে ১৮ জন এবং রামকৃষ্ণ মিশন সেবাসদন (শিশুমঙ্গল) হাসপাতালে মিশনের মহারাজ, সন্ন্যাসী মিলিয়ো ৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
তবে, এদিন ফের ২৪ ঘন্টায় ৪৩৫ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২৭৩৫ জনে।  আরও ১২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৫১৮ জনের। আরও ৪৬৮ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৭০০১ জন।  এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ১৮২ জন,  হাওড়ায় ১৩৮ জন এবং উত্তর ২৪ পরগনায় ৪৯ জন সুস্থ হওয়ার হার ফের বেড়ে দাঁড়াল ৫৪.৯৭ শতাংশে।
এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৫২১৬ জন। বৃহস্পতিবার স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৪৮ টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৩৮০২৯১ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৯৩১৫ জনের। রাজ্যের ৭৭ টি করোনা হাসপাতাল, ২৪ টি সরকারি এবং ৫৩ টি বেসরকারি হাসপাতালে মোট ১০১০৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫ টি। তার ২০.২৫ শতাংশ রোগী ভর্তি আছেন।
সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ১০১১০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৮৬৫১২ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৪১৫৯৩ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১৪৪৭২৮ জনকে।  শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ৮২২৮ টি কোয়ারেন্টাইন সেন্টারে ৭২১৫০ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ১৭৭৭৮৬ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে।
এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন ১৮০ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৪২৬৯ জনের। এদিন কলকাতায় আরও ৮ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতেই মোট মৃত্যু ৩১৬ জনের। এছাড়া হাওড়ায় ২ জন,  হুগলি এবং দক্ষিণ ২৪ পরগণায়  ১ জন করে মোট আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে  উত্তর ২৪ পরগনাতে ৬১ জন এবং হাওড়াতে ৫৭ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।  এদিন উত্তরবঙ্গের কালিম্পং, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর এবং দক্ষিণবঙ্গের বাঁকুড়া ও ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের সব ক’টি জেলাতেই।

মোট আক্রান্ত ১২৭৩৫ জন

মোট মৃত ৫১৮ জন

মোর সুস্থ ৭০০১ জন

Related Articles

Back to top button
Close