fbpx
দেশহেডলাইন

প্রতীক্ষার অবসান, ১৫ অগস্টের পরই উপত্যকায় চালু হচ্ছে 4G পরিষেবা!  

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অবশেষে উপত্যকায় চালু হতে চলেছে  4G পরিষেবা।  উল্লেখ্য, প্রায় এক বছরেরও বেশি সময় ধরে ইন্টারনেট থেকে বিছিন্ন জম্মু ও কাশ্মীর। ৩৭০ ধারা রদের প্রায় ১ বছর পর অবশেষে আবার জম্মু ও কাশ্মীরে ধীরে ধীরে চালু হতে পারে 4G ইন্টারনেট পরিষেবা। এমনটাই জানা গিয়েছে।

গত শুক্রবারই সুপ্রিম কোর্ট জম্মু ও কাশ্মীরের প্রশাসন ও কেন্দ্রকে ফোর জি ইন্টারনেট চালু করার সম্ভাবনা আছে কিনা তা নিয়ে কোনও সিদ্ধান্ত নিতে বলা হয়। কেন্দ্রশাসিত অঞ্চলের কিছু কিছু স্থানে দ্রুত মোবাইল ইন্টারনেট সংযোগ ফেরানো যাবে কিনা তা নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করতে নির্দেশ দেওয়া হয়। এ বিষয়ে আর দেরি করা যাবে না বলেও জানিয়ে দেয় সুপ্রিম কোর্ট।

            আরও পড়ুন: ক্ষুদিরাম বসু…হাতে শ্রীমদ্ভগবদগীতা নিয়ে উঠেছিলেন ফাঁসিকাঠে

বিচারপতি এনভি রামান্না, বিচারপতি আর সুভাষ রেড্ডি এবং বিচারপতি বিআর গাভাইয়ের বেঞ্চ সলিসিটর জেনারেল তুষার মেহতাকে প্রশ্ন করেন, “কোনও কোনও স্থানে ফোর জি ইন্টারনেট ফেরানোর কি কোনও সম্ভাবনা রয়েছে? কিছু কি করা সম্ভব?” উত্তরে তুষার জানান, এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়া চলছে। একই সঙ্গে তিনি জানান যে জম্মু ও কাশ্মীরের লেফট্যানেন্ট গভর্নরও পরিবর্তিত হচ্ছে, তাই একটু দেরী হচ্ছে। সেই সময়েই ১১ অগস্ট এ বিষয়ে দৃষ্টিপাত হবে বলে জানায় সুপ্রিম কোর্ট।

      আরও পড়ুন: এবার বন্ধ হল বৃন্দাবনের ইসকন মন্দির, পুরোহিত-সহ মন্দিরের ২২ কর্মচারী করোনায় আক্রান্ত

সেই অনুযায়ী মঙ্গলবার সর্বোচ্চ আদালতে তুষার মেহতা জানান, আগামী ১৫ অগস্টের পর থেকে জম্মু ও কাশ্মীরের একটি জেলায় চালু করা হচ্ছে ফোর জি ইন্টারনেট। তবে, এটি একটি ট্রায়াল মাত্র। ২ মাস পরে অবশ্য বিষয়টি আবার পর্যালোচনা করা হবে বলে জানিয়েছেন তিনি। পরিস্থিতি বিচার করে ইন্টারনেটের বিস্তৃতি বাড়ানো বা কমানোর সিদ্ধান্ত নেওয়া হবে। অবশ্য ইন্টারনেট চালু করার বিষয়ে চিন্তাভাবনা এর আগে থেকেই চলছিল। প্রাক্তন লেফট্যানেন্ট গভর্নর সিজি মুর্মু এক সংবাদমাধ্যমকে জানান যে উচ্চ-গতির ইন্টারনেটে কোনও সমস্যা হবে না।

 

Related Articles

Back to top button
Close