fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

করোনায় বাংলাদেশে মৃত্যু সাড়ে ৫ হাজার, আক্রান্ত ৩ লাখ ৭৭৭৩

বিশেষ প্রতিনিধি, ঢাকা: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বাংলাদেশে এ পর্যন্ত সাড়ে ৫ হাজার মানুষের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৩ লাখ ৭৭ হাজার ৭৩ জন। শনিবার বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে। তারা জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত ১ হাজার ২০৩ জনকে নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৭৭ হাজার ৭৩ জন। নতুন করে ২৩ জনের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৫ হাজার ৫০০ জনে।

স্বাস্থ্য অধিদফতরের হিসাবে বাড়ি ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১ হাজার ৪৫৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ২ লাখ ৯১ হাজার ৩৬৫ জন হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৬৭৩টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৮৫৯টি। এখন পর্যন্ত ২০ লাখ ৬১ হাজার ৫২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ২০৩ জন।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ০৮ শতাংশ এবং এখন পর্যন্ত ১৮ দশমিক ২৯ শতাংশ শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৭ দশমিক ২৭ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৫ জন পুরুষ এবং ৮ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৪ হাজার ২৩৭ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ২৬৩ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১০২ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৩ হাজার ২৪২ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১৬৫ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৬৯ হাজার ৭৯৭ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮৩ হাজার ৩৯ জনকে। বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

Related Articles

Back to top button
Close