fbpx
একনজরে আজকের যুগশঙ্খদেশহেডলাইন

উত্তরাখণ্ডে ট্রেকিংয়ে গিয়ে বিপত্তি, প্রাকৃতিক বিপর্যয়ে প্রাণহানি ৫ বাঙালির

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ প্রবল ধস এবং ভয়াবহ বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরাখণ্ড (Uttarakhand)। প্রাকৃতিক বিপর্যয়ে মৃতের সংখ্যা ক্রমশই বাড়ছে। সেই তালিকায় রয়েছেন বাংলার ৫ জন। ট্রেকিংয়ের জন্য উত্তরাখণ্ডে গিয়েছিলেন মোট ১১ জন। উত্তরাখণ্ড প্রশাসন সূত্রে খবর, ওই ট্রেকারদের মধ্যে পাঁচজনের খোঁজ মিললেও বাকিদের পাওয়া যায়নি।

গত ১৪ অক্টোবর উত্তরাখণ্ডের হরশিল থেকে হিমাচলের ছিটকুলের উদ্দেশে মোট ১১ জন ট্রেকার রওনা হন। তাঁদের মধ্যে সাতজন বাঙালি। এখনও পর্যন্ত মোট পাঁচ বাঙালির দেহ পাওয়া গিয়েছে। নিহতেরা হলেন ঠাকুরপুকুরের জায়গীর রোডের বাসিন্দা সাধন বসাক, বিকাশ মাকাল, সৌরভ দাস, সাবিয়ান দাস এবং মিঠুন দারি। বাগেশ্বর কন্ট্রোলরুম থেকে পরিজনদের মৃত্যুর খবর জানানো হয়েছে। বাকিদের এখনও খোঁজ পাওয়া যাচ্ছে না। যত তাড়াতাড়ি সম্ভব দেহ ফেরানোর আরজি জানিয়েছেন ঠাকুরপুকুরের জায়গীর রোডের বাসিন্দা সাধন বসাকের পরিজনেরা।

দিনকয়েক ধরে প্রাকৃতিক বিপর্যয়ে বিপর্যস্ত উত্তরাখণ্ড। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ জন। জখম কমপক্ষে ২২ জন। ৬০টিরও বেশি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিঘার পর বিঘা জমির ফসল নষ্ট হয়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে নৈনিতাল।

শুক্রবার উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামী চামোলির ডুংরি গ্রামে যান। তাঁর সঙ্গে ছিলেন পর্যটনমন্ত্রী সৎপাল মহারাজ, বিপর্যয় মোকাবিলা মন্ত্রী ধ্যানসিং রাওয়াত। হেঁটে বিপর্যস্ত এলাকা ঘুরে দেখেন তিনি। স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন তিনি। যত তাড়াতাড়ি সম্ভব ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে বলে আশ্বাসও দিয়েছেন।

Related Articles

Back to top button
Close