fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণদেশহেডলাইন

অবশেষে মুক্তি, লিবিয়ায় অপহৃত ৭ ভারতীয়কে ছেড়ে দেওয়া হল: বিদেশমন্ত্রক

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভারতীয় শক্তির কাছে মাথা নত করল অপহরণকারীরা। রবিবার লিবিয়ায় অপহৃত সাত ভারতীয়কে মুক্তি দিল অপহরণকারীরা। এই মুহূর্তে ওই সাত ভারতীয় লিবিয়াতেই রয়েছেন।

জানা গিয়েছে, টিউনিসিয়ায় ভারতের রাষ্ট্রদূত পুনেত রায় কুণ্ডল তাঁদের মুক্তির সংবাদ নিশ্চিত করেছেন এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে। সোমবার ভারতের বিদেশমন্ত্রকের তরফ থেকেও জানানো হয়েছে যে, মুক্তি পাওয়া ওই সাত ভারতীয়ই বর্তমানে সুস্থ রয়েছেন।


উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব জানান যে, সেপ্টেম্বর মাসের ১৪ তারিখ লিবিয়ায় ৭ ভারতীয়কে অপহরণ করা হয়েছিল। অপহৃতরা অন্ধ্রপ্রদেশ, বিহার, গুজরাত, উত্তরপ্রদেশের বাসিন্দা। লিবিয়ায় অ্যাসওয়ারিফ নামে এক জায়গা থেকে, ওই সাত ভারতীয়কে অপহরণ করা হয়। কাজের সূত্রেই তাঁরা বিগত বেশ কয়েক বছর ধরে লিবিয়ায় আছেন। সেখানকার নির্মাণ শিল্প ও তেল সংস্থায় কাজ করেন তাঁরা। ঘটনার দিন ভারতে ফেরার বিমান ধরতে ত্রিপোলি বিমানবন্দরের দিকে রওনা হয়েছিলেন।

মাঝরাস্তায় ওই সাতজনকে অপহরণ করা হয়। বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব এও জানিয়েছিলেন যে, অপহরণকারীরা প্রমাণ হিসেবে ৭ ভারতীয়ের ছবিও দেখিয়েছে।

Related Articles

Back to top button
Close