fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যের দুই শহিদের পরিবারকে ৫ লক্ষ টাকা সাহায্য, সঙ্গে সরকারি চাকরি, ঘোষণা মমতার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: লাদাখে চিনের সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে প্রাণ গিয়েছে এ রাজ্যের বাসিন্দা দুই জওয়ানের। নিহত জওয়ানদের প্রতি শোকজ্ঞাপন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, শহিদ দুই জওয়ানের পরিবারকে ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের পাশাপাশি পরিবারের একজনকে সরকারি চাকরি দেবে রাজ্য সরকার।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার দুপুরে টুইট করে একথা জানান।

মুখ্যমন্ত্রী বলেন, ‘গালওয়ান ভ্যালির ঘটনায় রাজ্যের দুই জওয়ান শহিদ হয়েছেন। তাঁরা হলেন বীরভূমের রাজেশ ওঁরাও ও আলিপুরদুয়ারের বিপুল রায়। দেশের জন্য তাঁরা প্রাণ দিয়েছেন, তার সঙ্গে তুলনীয় কিছুই নয়। তবু এই খারাপ সময়ে ওই দুই জওয়ানের পরিবারের পাশে দাঁড়াতে তাঁদের হাতে ৫ লক্ষ টাকা দেবে রাজ্য সরকার। এর পাশাপাশি, এই দুই পরিবারের পক্ষ থেকে একজনকে চাকরিও দেওয়া হবে।’

আরও পড়ুন: লাদাখ ইস্যুতে প্রধানমন্ত্রীকে আক্রমণ অধীরের

উল্লেখ্য, গত সোমবার রাত থেকে ভারত-চিন সীমান্তে প্রবল উত্তেজনা দেখা দেয়। ভারতীয় ও চিনা সেনার মধ্যে হাতাহাতি রক্তারক্তির পর্যায়ে পৌঁছে যায়। তাতেই ভারতের ২০ জন ও চিনের ৪৫ জন সেনা মারা যায় বলেই বেসরকারি সূত্রের খবর। এরপরেই প্রধানমন্ত্রী একাধিকবার উচ্চপর্যায়ের বৈঠকও করেন।

Related Articles

Back to top button
Close