fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

দীপাবলিতে যোগী রাজ্যে জ্বলবে ৫ লক্ষ প্রদীপ, করোনা বিধি মেনেই দীপাবলি পালন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আসন্ন দীপাবলিতে সেজে উঠেছে অযোধ্যার রাম জন্মভূমি।৫ লক্ষ মাটির প্রদীপ দিয়ে দীপাবলি উৎযাপন করা হবে রাম জন্মভূমিতে। যোগী সরকার মাটির প্রদীপ দিয়ে উত্তরপ্রদেশকে ঢেকে দেওয়ার পরিকল্পনা নিয়েছে। অযোধ্যায় রাম মন্দির চত্ত্বরকে মাটির প্রদীপ দিয়ে ঢেকে দেওয়া হবে বলে জানা গিয়েছে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন যে, ৫.৫১ লক্ষ মাটির প্রদীপ জ্বালানো হবে অযোধ্যার রাম কি পৌরি ঘাটে। দীপাবলির আগে গোটা এলাকা নিজে পরিদর্শন করবেন মুখ্যমন্ত্রী স্বয়ং। দীপাবলিতে শান্তি বজায় রাখতে সবরকমের ব্যবস্থা নিয়েছে যোগী সরকার।

আরও পড়ুন- হিমেল হাওয়া দেশজুড়ে, বৃষ্টির সম্ভাবনা কয়েকটি রাজ্যে

উত্তরপ্রদেশের পর্যটন মন্ত্রী নীলকান্ত তিওয়ারি জানিয়েছেন যে, “এই বছর অযোধ্যায় রাম মন্দির ভিত্তি প্রতিষ্ঠা হয়েছে। এই উপলক্ষ্যে দীপোৎসব আরও ভালো হবে।  সারা দেশের নজর কাড়ার মত দীপোৎসব করা হবে অযোধ্যয়। এমন ভাবে এই উৎসব করা হবে, যা গত ৫০০ বছরে কেউ দেখেননি।” পাশাপাশি করোনা মহামারীর কথা মাথায় রেখে কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সাধারণ মানুষকে সামাজিক দূরত্ব বজায় রেখে দীপাবলি পালন করতে অনুরোধ করা হয়েছে। পুরো অনুষ্ঠান টিভিতে সম্প্রচার করা হবে। বাড়িতে থেকে এই উৎসব দেখার জন্য অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালেও উত্তরপ্রদেশে দীপোৎসব পালন করা হয়েছিল ধূমধাম করে। গত বছর দীপাবলিতে মূল আকর্ষণ ছিল সাত দেশের রামলীলা অনুষ্ঠান। এই বছর করোনার জন্য কিছু বিধি নিষেধ মেনে চলা হলেও প্রদীপ প্রজ্জ্বলনের ক্ষেত্রে কোনও নিয়ম থাকছে না। ৫ লক্ষ প্রদীপে সেজে উঠছে উত্তরপ্রদেশ।

 

 

 

Related Articles

Back to top button
Close