fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

অতিমারির আবহেও তামিলনাড়ুতে করোনামুক্ত ৫ লক্ষ, প্রশংসা প্রধানমন্ত্রীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অতিমারির আবহেও রাজ্যে কমল সংক্রমণের হার। জানা গিয়েছে, তামিলনাড়ুতে এ পর্যন্ত ৫ লক্ষেরও বেশি করোনায়  আক্রান্ত মানুষ সুস্থ হয়ে উঠেছেন। সুস্থতার হার প্রায় ৯০ শতাংশ। ভারতের যে ক’টি রাজ্যে করোনাভাইরাস জোরালো ভাবে থাবা মারে, তার একটি তামিলনাড়ু ।

রাজ্য সরকারের তরফ থেকে জারি করা স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী,  বুধবার পর্যন্ত ৫.৫৮ লক্ষ কোভিড আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন। রাজ্যে বর্তমানে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের (৪৬,০০০) নীচে নেমে এসেছে।

       আরও পড়ুন: করোনা আবহে এবার নতুন ধরনের ভ্যাকসিনের ডোজের বরাত পেল বায়োটেক

প্রসঙ্গত, বুধবার মহারাষ্ট্র, তামিলনাড়ু-সহ ভারতের যে সাত রাজ্য করোনার প্রবল প্রভাব পড়েছে, সেখানকার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে করেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিনের ভিডিও কনফারেন্সে রাজ্যগুলির করোনা পরিস্থিতি পর্যালোচনার সময় তিনি তামিলনাড়ুর আলাদা করে প্রশংসা করেন। কোভিড সংক্রমণে লাগাম পরাতে গণহারে টেস্ট, ট্রেসিং ও আইসোলেশনের উপর জোর দিয়েছে তামিলনাড়ু। যার সুফলও মিলেছে। রাজ্য মোট পজিটিভ কেসের ৯০ শতাংশই এখন করোনা মুক্ত। পলানিস্বামী সরকারের এই সাফল্যই প্রশংসা কুড়িয়েছে মোদির।

             আরও পড়ুন: স্টেডিয়ামে থেকেও পুরস্কার দিতে পারছেন না সৌরভ -মামনরা

এদিন প্রধানমন্ত্রী বলেন, কোভিড সংকটে তামিলনাড়ু অন্য রাজ্যগুলির কাছে নিজেকে একটা দৃষ্টান্ত হিসেবে তুলে ধরেছে। করোনার সংক্রমণ প্রতিহত করতে সক্ষম হয়েছে। কেন্দ্রে যে কৌশল (টেস্টিং, ট্রেসিং, ট্রিটমেন্ট) সামনে রেখে করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে, তামিলনাড়ুও সে পথেই সাফল্য অর্জন করেছে। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ইডাপডি কে পলানিস্বামী জানান, কোভিড পরিস্থিতি খতিয়ে দেখতে তিনি নিজে ব্যক্তিগত ভাবে রাজ্যের ২৬টি জেলায় ঘুরেছেন। সংশ্লিষ্ট আধিকারিকদের সঙ্গে কথা বলে প্রত্যেক জেলার পারফরম্যান্স পর্যালোচনা করেছেন।

 

Related Articles

Back to top button
Close