fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

পিপিই স্যুট পরেও করোনা পজিটিভ ৫ চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মী!

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা সংক্রমণ প্রতিরোধে পিপিই স্যুট যে সব সময়ে সুরক্ষিত নয়, এমন দাবি অনেক দিন আগে থেকেই করছিলেন চিকিৎসক স্বাস্থ্যকর্মীরা। এবার তার প্রত্যক্ষ প্রমাণ মিলল। পিপিই স্যুট পরিহিত অবস্থাতেও চিকিৎসা চালিয়ে গেলেও ২ জন চিকিৎসক, ১ জন নার্স এবং ২ জন স্বাস্থ্যকর্মীর করোনা পজিটিভ হওয়ার খবর মিলল স্বাস্থ্য দফতর সূত্রে। এদের সংস্পর্শে আসা হাসপাতালের সকলকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

বিশ্বজুড়ে বেড়ে চলা অতিমারী মারণ নোভেল করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যেও চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে করোনা প্রতিরোধে লড়ছেন। বিশ্বের বিভিন্ন প্রান্তের মতো এদেশে এমনকী এ রাজ্যেও চিকিৎসক-নার্সরা করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। এদেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ৯ চিকিৎসকের মৃত্যু হয়েছে, যার মধ্যে রয়েছেন এ রাজ্যেরই ২ জন চিকিৎসক।

প্রসঙ্গত, পঞ্চসায়রের পিয়ারলেস হাসপাতালে এক চিকিৎসাধীন রোগি নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। কিন্তু এতদিন সেখানকার কোনও চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হননি। বুধবার রাতে পিয়ারলেস হাসপাতালের দুজন চিকিৎসক, একজন নার্স এবং দুজন স্বাস্থ্যকর্মীর করোনা ভাইরাস পজিটিভ রিপোর্ট আসে। আতঙ্ক ছড়িয়ে পড়ে হাসপাতালে। পার্সোনাল প্রোটেক্টিভ ইকুপমেন্ট বা পিপিই পরেও কীভাবে এরা করোনা আক্রান্ত হলেন, তা নিয়ে ধন্দে হাসপাতাল কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, করোনা আক্রান্ত দুই চিকিৎসককে সল্টলেক আমরি হাসপাতালে এবং নার্স ও স্বাস্থ্যকর্মীদের টালিগঞ্জ এম আর বাঙ্গুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিষয়টি সামনে আসার পর চিন্তিত স্বাস্থ্য দফতরের কর্তারাও। যথাসম্ভব সমস্ত সুরক্ষা বিধি মেনে চলার নির্দেশ দিয়েছেন আধিকারিকরা। রাজ্যে সমস্ত পিপিই স্যুট ক্রটিমুক্ত কি না, তা জানতে এবার পরীক্ষা করা হতে পারে বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button
Close