fbpx
কলকাতাহেডলাইন

রাজ্যে একদিনে মৃত ৫২! ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ২৯১২, সুস্থ ২০৩৭

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শুক্রবার রাজ্যে সামান্য কমল মৃত্যু সংখ্যা। এদিনের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের ২৪ ঘন্টায় ২৯১২ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৯৬৬৬ জন। এদিন ৫২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ১৯৫৪ জনের। ২৪ ঘন্টায় আরও ২০৩৬ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৬৩০৬০ জন। ফলে বিপুল সংক্রমণ ও মৃত্যুতেও সুস্থতার হার দাঁড়িয়েছে ৭০.৩৩ শতাংশে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৫৯৭ জন, উত্তর ২৪ পরগনায় ৪৭০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৭৫ জন, হুগলিতে ১২৪ জন, হাওড়ায় ১১৮ জন, দার্জিলিংয়ে ১১৭ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৪৬৫২ জন। তার মধ্যে এ দিন হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ৮২৩ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫৯ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১০৫৪৫০৯ জনের। ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ২৫২৫৪ জনের। রাজ্যের ৮৩ টি করোনা হাসপাতাল, ২৮ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১১৫৬০ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫ টি। তার ৩৮.৫১ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৮২৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৬০৯৭ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৮১৩১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৯৩২৯১ জনকে। রাজ্যের ১০৬ টি সেফ হোমে ৬৯০৮ টি বেড রয়েছে এবং তাতে ১৭১৬ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, যার মধ্যে কলকাতায় সংক্রমণ ৬৭৫ জন, উত্তর ২৪ পরগনায় রেকর্ড সংক্রমণ ৫৭৩ জন। এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫২ জনের, যার মধ্যে ২০ জন কলকাতার, ১৪ জন উত্তর ২৪ পরগনার, ৮ জন হাওড়ার। এছাড়া পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে, দার্জিলিং, মালদা, মুর্শিদাবাদ, বীরভূম, পশ্চিম মেদিনীপুর ও হুগলিতে ১ জন করে আরও ১০ জন রোগীর মৃত্যু হয়েছে।

কলকাতায় এদিন ৬৭৫ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ২৬৬৫৭ জনের। এদিন কলকাতায় আরও ২০ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৯০৭ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতে ৫৭৩ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ১৯৩১৪ জন। এখানেও এদিন আরও ১৪ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪৪৪ জনের। এদিন পর্যন্ত হাওড়ায় সংক্রামিত সংখ্যা ৯৩৩৩ এবং মৃত্যু ২৮০ জনের। দক্ষিণ ২৪ পরগনায় সংক্রামিত সংখ্যা ৬৪৫৬ এবং মৃত্যু ১১০ জনের। হুগলিতে সংক্রামিত সংখ্যা ৪৩০৩ এবং মৃত্যু ৬৭ জনের।

এদিন অন্যান্য জেলার সঙ্গে হুগলিতে ২৩৯ জন, হাওড়ায় ২১৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২০২ জন, পূর্ব মেদিনীপুরে ১০৯ জন, মুশির্দাবাদে ১০০ জন, নদিয়ায় ৯৮ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিন দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close