fbpx
আন্তর্জাতিকহেডলাইন

চিনে মিলল ৫৭টি নতুন করোনা কেস, জারি অ্যালার্ট

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: চিনে মিলল ৫৭টি নতুন করোনা কেস। এরপর গোটা শহরে ফের একাধিক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে । শহরের এন্ট্রি ও এক্সিট পয়েন্টে টেস্টিংয়ের ব্যবস্থা করা হয়েছে । আপাতত বেজিং শহর থেকে বাইরে যাত্রা করার উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে । সূত্রের খবর অনুযায়ী, ইউহান শহরের মতো বেজিংয়ের প্রায় ২ কোটি মানুষের টেস্ট করার সিদ্ধান্ত নেওয়া হতে পারে ।

শনিবারই রাজধানী বেজিংয়ে নতুন করে ৬ জন বাসিন্দার শরীরে করোনা ভাইরাসের সন্ধান মেলে। এরপরই আক্রান্তের সংখ্যা সর্বাধিক সংখ্যা ছুঁল। এই শহরের আধিকারিক লি জুনজি একটি সাংবাদিক বৈঠকের আয়োজন করেন। তিনি জানান, ‘এই প্রদেশের দ্বিতীয় বৃহত্তম পাইকারি বাজার থেকেই ছড়াচ্ছে সংক্রমণ। তাই সোমবার থেকে সেই বাজার বন্ধ রাখা হয়েছে। বাজার সংলগ্ন এই প্রদেশের ১০টি স্থানে লকডাউন জারি করা হল।’

আরও পড়ুন: এশিয়ার মধ্যে আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে ভারত, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ১১,৫০২

তবে চিনের আঁতুরঘড় ইউহানে সংক্রমণের গতিতে হ্রাস টানার পর ফের কেন বেজিংয়ে সংক্রমণ ছড়াচ্ছে তার উত্তর এখনও অজানা। তবে এই দ্বিতীয় বৃহত্তম পাইকারী বাজারের আক্রান্তদের শরীর থেকে লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছে। আক্রান্তরা বাজারের বাইরে কোথায় কোথায় গিয়েছিলেন তাও জানার চেষ্টা চালানো হচ্ছে। পার্শ্ববর্তী প্রদেশগুলি থেকে সাধারণের বেজিংয়ে প্রবেশেও নিষেধাজ্ঞা জারি করা হয়। বিশেষভাবে সতর্ক করা হয়েছে এলাকার বয়স্ক ও শিশুদের। তবে আশঙ্কার বিষয় হল বেজিংয়ে যাঁরা মারণ রোগে আক্রান্ত হচ্ছেন তাঁদের কারও শরীরে কোনও উপসর্গ নেই। ফলে সংক্রমণ ছড়ালে তা বোঝার উপায় নেই বিশেষজ্ঞদের।

Related Articles

Back to top button
Close