fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

একসঙ্গে ৬ জন করোনা আক্রান্ত মুচিবাজার বস্তিতে!

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: কলকাতা পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের অন্তর্গত উল্টোডাঙ্গা স্টেশনের মুচিবাজারে জহরলাল দত্ত লেনের বস্তিতে একইসঙ্গে ছয়জনের শরীরে মিলল করোনা সংক্রমণ। যার ফলে স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়। শনিবার সকালে ওই ছয় বস্তিবাসীর রিপোর্ট পজিটিভ এর খবর সামনে আসে। এর পরেই গোটা এলাকাকে জীবাণুমুক্তকরণ করার পদক্ষেপ নেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে যে ৬ জন সংক্রমিত হয়েছেন তাঁদের মধ্যে ২ জন আবার মুচি বাজারে ফল ও সবজি বিক্রি করেন। ফলে স্বাভাবিক ভাবেই বাজারেও ছড়িয়েছে আতঙ্ক। এদিন এসএসকেএম হাসপাতাল থেকে স্বাস্থ্যকর্মীদের একটি দল এবং পুরসভার স্বাস্থ্যকর্মীদের একটি দল এসে যৌথভাবে ওই বাজার এলাকা থেকে ১০০ জন বিক্রেতার নমুনা সংগ্রহ করে। এদিন স্বাস্থ্যকর্মীদের সঙ্গে উপস্থিত ছিলেন ওয়ার্ড কো-অর্ডিনেটর অনিন্দ্য রাউৎ।

এদিন নমুনা সংগ্রহের পাশাপাশি সচেতনতা প্রচার চালানো হয়। এলাকাবাসীকে বোঝানো হয় অযথা আতঙ্কিত না হওয়ার জন্য। পাশাপাশি যথাসম্ভব স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয় পুর স্বাস্থ্যকর্মীদের তরফ থেকে। এদিকে উপসর্গহীন ব্যক্তিদের থেকে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা তুলনামূলক কম সে কথাও জানানো হয় এলাকাবাসীদের। একই সঙ্গে যারা উপসর্গহীন করোনার বাহক তারা নিজেরাই সেরে উঠছেন বলেও সাহস যোগান এদিন প্রশাসনের প্রতিনিধিরা।

Related Articles

Back to top button
Close