fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সুন্দরবনের কোস্টাল থানা ভাঙচুর দুষ্কৃতীদের, আহত ৬ পুলিশ কর্মী

বাবলু প্রামানিক, দক্ষিণ ২৪ পরগনা: সুন্দরবনের কোস্টাল থানাতে ভাঙচুর চালাল দুষ্কৃতীরা। ঘটনায় আহত হয়েছেন ৬ জন পুলিশ কর্মী। জানা গেছে, রবিবার সকালে দক্ষিণ ২৪ পরগনার গোসাবা ব্লকের সুন্দরবন কোষ্টাল থানা ভাঙচুর করতে থাকে বেশ কয়েক দুষ্কৃতীরা। দুষ্কৃতীদের তান্ডবে জখম হয় ৬ জন পুলিশ কর্মী। জখমদের মধ্যে ১ জন মহিলা পুলিশ কর্মী।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ১২ সেপ্টেম্বর তৃণমূল বিজেপি সংঘর্ষ উত্তপ্ত হয়ে ওঠে সুন্দরবন কোস্টাল থানা রাধানগর বাজার। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে আসে সুন্দরবন কোস্টাল থানার বিশাল পুলিশবাহিনী। তারানগর এলাকা থেকে পুলিশ তৃণমূলের ৪ জন এবং বিজেপি ২ জনকে গ্রেফতার করে। পরের দিন সকালে সুন্দরবন কোষ্টাল থানার সামনে ভিড় হতে সাধারণ মানুষজনের। হঠাৎই কয়েকজন দুষ্কৃতী ইট ছুঁড়তে থাকে থানা লক্ষ্য করে। ইটের আঘাতে জখম হয় ৬ জন পুলিশ কর্মী। ফলে পরিস্থিতি এতটাই ভয়ঙ্কর আকার ধারণ করে যা পুলিশের নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এরপর পুলিশের উপরে পাল্টা আক্রমণ শুরু করে দুষ্কৃতীরা। দুষ্কৃতীরা থানার আসবাবপত্র ভাঙচুর করে।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে আসে বারুইপুর জেলার বিশাল পুলিশবাহিনী। পুলিশ তৎপরতার সাথে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় পুলিশ চিরুনি তল্লাশি শুরু করেছে। পুলিশ তল্লাশি চালিয়ে ৮ জনকে আটক করে। গোসাবা কেন্দ্রের বিধায়ক জয়ন্ত নস্কর বলেন, তৃণমূল ও বিজেপির মধ্যে গন্ডগোল বাঁধলে পুলিশ তারানগর এলাকা থেকে ৪ তৃণমূল ও ২ জন বিজেপির কর্মীকে গ্রেফতার করে। পরের দিন বিজেপির আশ্রিত দুষ্কৃতীরা সুন্দরবন কোষ্টাল থানা ভাঙচুর করে। এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। পুলিশ প্রশাসনকে বলা হয়েছে অবিলম্বে দোষীদের গ্রেফতার করে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য।

বিজেপির জেলা সম্পাদক সঞ্জয় নায়েক বলেন, কেন্দ্রীয় সরকারি প্রকল্পের কোটি কোটি টাকা লুট করে বোমা, বন্দুক, বারুদের মাধ্যমে বিধায়ক জয়ন্ত নস্করের নেতৃত্বে যেভাবে রাধানগর, তারানগর অঞ্চলে তান্ডবলীলা চালানো হল, পুলিশকর্মী, পুলিশগাড়ি ও থানা যেভাবে বহিরাগত লুটেরা, দুষ্কৃতীরা হার্মাদরা, ভাঙলো তা অত্যন্ত নিন্দনীয়। যে রাজ‍্যে পুলিশ, প্রশাসনের নিরাপত্তা নেই, সেই রাজ‍্যে সাধারণ মানুষ ও বিজেপি কর্মীদের কি অবস্থা তা অনুমান সাপেক্ষ। জেলা সভাপতি থেকে রাজ‍্যস্তরে ঘটনা জানানো হয়েছে। প্রশাসনের কাছে আবেদন দুষ্কৃতীদের বিরুদ্ধে কঠিন ব‍্যবস্থা গ্রহণ করে সাধারন মানুষকে শান্তিতে বসবাস করার সুযোগে করে দিন।

পুলিশ জানায়, দুষ্কৃতীরা তান্ডব চালালে ৬ জন পুলিশ কর্মী জখম হয়। জখমরা হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনায় ৮ জনকে আটক করা হয়েছে। পরিস্থিতি সম্পূর্ণ ভাবে নিয়ন্ত্রণে। এলাকায় চলছে তল্লাশি।

Related Articles

Back to top button
Close