fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

২৪ ঘন্টায় পূর্ব বর্ধমানে করোনা আক্রান্ত ৬ পরিযায়ী শ্রমিক

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান: ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত পাঁচ জন পরিযায়ী শ্রমিকের হদিশ মিলল পূর্ব বর্ধমানে। আক্রানরা জেলার কালনা ১ ব্লক, পূর্বস্থলী ১ ব্লক , খণ্ডঘোষ ও গলসি ১ ব্লকের বাসিন্দা। নতুন করে পাঁচ আক্রান্তের মধ্যে দু জন খণ্ডঘোষের বাসিন্দা। বাকি তিনটি ব্লকে এক জন করে আক্রান্ত হয়েছেন। সোমবার পর্যন্ত জেলায় আক্রান্থের সংখ্যা দাঁড়ালো ৯৮ জন।
জেলাশাসক বিজয় ভারতী, এদিন জানিয়েছেন আক্রান্তরা সকলেই পরিযায়ী শ্রমিক।পূর্বস্থলী, খণ্ডঘোষ ও কালনার আক্রান্তরা সকলেই সম্প্রতি মহারাষ্ট্র থেকে ফিরেছেন। কোয়ারান্টাইনে রেখে তাঁদের লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হয়। এদিন তাঁদের রিপোর্ট পজিটিভ এসেছে। জেলাশাসক দাবি করেন, এদিন পর্যন্ত জেলায় ৯৬ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে।চিকিৎসায় সুস্থ হয়ে তাঁর মধ্যে ৪৬ জন ছাড়া পেয়েছে।

জেলাশাসক আরও বলেন , গত শনিবার থেকে জেলায় পরিযায়ী শ্রমিকদের ফিরে আসাটা অনেকটাই কমে গিয়েছে। ইতিমধ্যে শুধু ট্রেনে ৮-৯ হাজার পরিযায়ী শ্রমিক জেলায় ফিরেছে। এছাড়াও বাসে ও অন্যান্য যানবাহনে চড়ে আরও বহু পরিযায়ী শ্রমীক জেলায় ফিরেছে।
জেলাশাসক আশাপ্রকাশ করেছে , পরিযারী শ্রমিক জেলায় ফিরে আসা কমে যাওয়ার সঙ্গে সঙ্গে আক্রান্তের সংখ্যাও কমে যাবে । ”

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে , গত ২৪ ঘন্টায় গলসি ১ ব্লকের পুরসা এলাকার এক পরিযায়ী শ্রমিকেরও করোনা পজিটিভ ধরা পড়েছে। ওই পরিযায়ী শ্রমিক গত ২৪ মে কর্ণাটক থেকে গলসি ফেরেন। ২৬ মে তাঁর লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হয়েছিল। এদিন রিপোর্ট পজিটিভ এসেছে।

এছাড়াও সোমবার রাতে আসা রিপোর্টে জানা গিয়েছে, আউসগ্রাম ২ ব্লকের একজনের পজিটিভ ধরা পড়েছে। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা এদিন ৯৮ তে পৌঁছাল। চিকিৎসার জন্য সকল আক্রান্তকে দুর্গাপুরের কোভিড হাসপাতালে পাঠানো হয়েছে। সকল আক্রান্তদের বসতি এলাকা সিল করে দেওয়া হয়েছে। আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করার কাজ শুরু করেছে স্বাস্থ্য দফতরের লোকজন।

Related Articles

Back to top button
Close