fbpx
কলকাতাহেডলাইন

নতুন পদ সৃষ্টি করে রাজ্যের ৭৫ হাসপাতালে আরও ৬৪২ স্বাস্থ্য কর্মী নিয়োগ: আলাপন

নিজস্ব প্রতিনিধি,  কলকাতা: করোনা টেস্ট বাড়ানোর লক্ষ্যে বাড়ছে ল্যাব টেকনিশিয়ান থেকে স্বাস্থ্যকর্মীর চাহিদা। তাই অনুরোধ গিয়েছিল খোদ স্বাস্থ্যভবন থেকেই।
সেই দাবি বিবেচনা করে রাজ্য সরকার নতুন করে ৭৫ টি হাসপাতালে মোট ৬৪২ জন মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগ করার সিদ্ধান্তে সিলমোহর দিল। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই প্রস্তাব গৃহীত হওয়ার পর সাংবাদিকদের সামনে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।
তিনি বলেন, ‘বিভিন্ন হাসপাতালে ১৫৭টি মেডিক্যাল টেকনোলজিস্ট পদ শূন্য রয়েছে। সেগুলি তো পূরণ করা হবেই, একই সঙ্গে ৭৫টি সরকারি হাসপাতালে ৪৮৫টি নতুন পদ তৈরি করে সেখানেও কর্মী নিয়োগ করা হবে। রাজ্যের সরকারি হাসপাতালগুলিতে যে সংখ্যক মেডিক্যাল টেকনোলজিস্ট আছেন তা দিয়ে কাজ চালাতে গিয়ে সমস্যার মধ্যে পড়তে হচ্ছে স্বাস্থ্য দফতরকে। সেই কারণে স্বাস্থ্য পরিকাঠামোয় দ্রুততা আনতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’
নবান্ন সূত্রের খবর, সারা বিশ্ব ও দেশের মত পশ্চিমবঙ্গেও করোনা সংক্রমণ রুখতে বেশি সংখ্যক টেস্টের উপরে বিশেষ জোর দেওয়া হচ্ছে। পশ্চিমবঙ্গেও এখনও পর্যন্ত প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় গড়ে প্রায় ২৫ হাজার জন করে টেস্ট হলেও এই সংখ্যা আরও বাড়ানোর লক্ষ্যমাত্রা নিয়েছে সরকার। তার ফলে মেডিক্যাল টেকনোলজিস্টদের সংখ্যা বাড়ানোর প্রয়োজন। তার কারণেই এই সিদ্ধান্ত রাজ্য সরকারের।

Related Articles

Back to top button
Close