fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

লাদাখে সেনা গাড়ি উল্টে নিহত ৭ জওয়ান, শোকজ্ঞাপন করে ট্যুইট প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: লাদাখের তুরতুকে এক ভয়াবহ দুর্ঘটনায় নিহত সাত সেনা জওয়ান। শুক্রবা লাদাখের শ্যাওক নদীতে সেনা গাড়ি উলটে পড়ে এই সাত জওয়ানের মৃত্যু হয়েছে। গাড়িটিতে ২৬ জন জওয়ান ছিলেন। ঘটনায় শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ঘটনায় শোকজ্ঞাপন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ট্যুইটে লেখেন, ‘লাদাখে সেনা দুর্ঘটনায় আমরা আমাদের বীর জওয়ানদের হারিয়েছি। আমি শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আমি আশা করছি, জখম জওয়ানেরা শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন। আহতদের সব রকম সহায়তা দেওয়া হচ্ছে’।

মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইটে লেখেন, ” শুক্রবার বিকেলে লাদাখে মর্মান্তিক পথদুর্ঘটনায় আমাদের ৭ সেনা-জওয়ানের মৃত্যুতে আমি শোকস্তব্ধ। এদিনের দুর্ঘটনায় একাধিক জওয়ান গুরুতর আহত। মৃতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা।”

ভারতীয় সেনার তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, লাদাখের তুরতুক সেক্টর দিয়ে যাওয়ার সময় জওয়ান ভর্তি গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। প্রায় ৫০ থেকে ৬০ ফুট নদীতে গিয়ে পড়ে গাড়িটু। গাড়িটিতে ২৬ জন সেনা জওয়ান ছিলেন। মৃত্যু হয় সাত সেনার।

প্রতাপপুরের ট্রানজিট ক্যাম্প থেকে হানিফের দিকে যাচ্ছিল। ২৬ জনকে উদ্ধার করে সেনা হাসপাতালে ভর্তি করা হয়। লেহ থেকে আসে সার্জিক্যাল টিম। চিকিৎসা চলাকালীন সাত জওয়ানের মৃত্যু হয়। আহতদের চিকিৎসা চলছে। এদের মধ্যে আশঙ্কাজনকদের সেনা বিমানে করে ওয়েস্টার্ন কমান্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Related Articles

Back to top button
Close