fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কাটোয়ায় আটক আট পরিযায়ী শ্রমিক

দিব্যেন্দু রায়, কাটোয়া: আসানসোল থেকে সাইকেলে চড়ে নদিয়া জেলায় বাড়ি ফেরার পথে আট নির্মাণ শ্রমিককে আটক করল কাটোয়া থানার পুলিশ। শনিবার তাঁদের আটক করে প্রথমে কাটোয়া মহকুমা হাসপাতালে নিয়ে এসে স্বাস্থ্য পরীক্ষা করানো হয় । কিন্তু ওই আটজনের কোনও শারীরিক সমস্যা না থাকায় পুলিশ তাঁদের ছেড়ে দেয়। এরপর তাঁরা সাইকেলে চড়ে ফের বাড়ির উদ্দেশ্যে রওনা হন।

জানা গেছে, শনিবার সকালে বর্ধমান-কাটোয়া সড়ক পথ ধরে সাইকেলে চড়ে কাটোয়ার যাচ্ছিল ওই আটজন যুবক। তাঁরা সিপাইদিঘি মোড়ের কাছে এলে কাটোয়া থানার পুলিশ তাঁদের আটকে জিজ্ঞাসাবাদ শুরু করে। তখন পুলিশ জানতে পারে সাইকেল আরোহী ওই আট যুবকের বাড়ি দিকে নদিয়া জেলার করিমপুর থানা এলাকার কাঠালিয়া গ্রামে । তাঁরা লক ডাউনের আগে এক ঠিকাদারের অধীনে আসানসোলে কাজে গিয়েছিলেন । আসানসোলের যে জায়গায় কাজ হচ্ছিল সেখানে তাঁরা তাঁবু করে থাকছিলেন।
তাঁদের মধ্যে বিজন বালা, অসীম মণ্ডলরা জানান, এদিকে লক ডাউনের শুরু হয়ে যাওয়ায় কাজ বন্ধ হয়ে যায়। সেই কারনে ঠিকাদার তাদের পারিশ্রমিক মেটাতে পারছিল না । তাই তাঁরা বাড়ি ফেরার সিদ্ধান্ত নেন। কিন্তু ট্রেনসহ যানবাহন বন্ধ থাকায় তারা বাড়ি ফিরতে পারছিলেন না। শেষে বাড়ি ফেরার জন্য নিজেদের কাছে যেটুকু জমানো টাকা ছিল তা দিয়ে চারটি পুরনো সাইকেল কেনেন ।

বৃহস্পতিবার ভোরে আসানসোলের নিমতলা থেকে ওই চারটি সাইকেলে চড়ে আটজন মিলে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছিলেন।

Related Articles

Back to top button
Close